করোনা রোগীদের ‘নকল’ ভেন্টিলেটর দান করে বিতর্কে জড়ালেন গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রুপানির বন্ধু

বাংলাহান্ট ডেস্কঃ করোনা মোকাবিলায় ভেন্টিলেটরের প্রয়োজনের কথা যখন বলছেন বিশেষজ্ঞরা। তখন গুজরাটের (Gujarat) সরকারি হাসপাতালে বসানো হয়েছে ‘নকল’ ভেন্টিলেটর। আর এই ‘নকল’ ভেন্টিলেটরগুলি দান করেছেন খোদ গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রুপানির (Vijay Rupani) বন্ধু।

Coronavirus slider

এই ভেন্টিলেটরগুলির উদ্বোধন করেছিলেন রুপানি নিজেই। এতগুলি নকল  ভেন্টিলেটর নিয়ে মুখ পোড়ার পর এবার কেন্দ্রের কাছে জরুরি ভিত্তিতে ভেন্টিলেটর চেয়েছে গুজরাট সরকার। গত ৪ এপ্রিল এই ‘নকল’ ভেন্টিলেটরগুলি উদ্বোধন করেছিলেন রুপানি। রাজকোটের বাসিন্দা রুপানির ওই বন্ধুর দেওয়া ভেন্টিলেরগুলি আসল নয় বলে জানা গিয়েছে।

ইতোমধ্যেই গুজরাটের একাধিক সরকারি হাসপাতালে এই ‘নকল’ ভেন্টিলেটর বসানো হয়েছে। গুজরাট প্রশাসনের এক উচ্চপদস্থ আমলা এই কথা জানিয়েছেন। এই ঘটনায় বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব বিজয় রুপানির ওপর অত্যন্ত ক্ষুব্ধ বলে জানা গিয়েছে।

corona 12

উল্লেখ্য, করোনার জেরে সারা বিশ্ব তোলপাড়। এই সংক্রমণের জন্য অনেক মানুষ মারা গিয়েছে। পাশাপাশি আক্রান্তের সংখ্যাটাও কম নয়। সংক্রমণ ঠেকাতে অনেকে এগিয়ে এসেছে। সাহায্যের হাত বাড়িয়েছে অনেকে। গুজরাটের মধ্যে করোনা পরিস্থিতি সবচেয়ে খারাপ অহমদাবাদে। গুজরাটেই সস্তায় ভেন্টিলেটর তৈরি করা হচ্ছে বলে আগে প্রচার করা হয়েছিল। তার পুরোটাই জলে যাওয়ায় বিপাকে গুজরাট প্রশাসন।

সম্পর্কিত খবর