ফুটবলারদের পর এবার ক্রিকেটারদের বেতনে থাবা বসালো ইস্টবেঙ্গল।

ইস্টবেঙ্গলে খেলে যাওয়া অনেক বিদেশি ফুটবলার সহ কোচের চুক্তিভিত্তিক বেতন দেয় নি ইস্টবেঙ্গল। এবার ফুটবলারদের পাশাপাশি ইস্টবেঙ্গল ক্লাবে খেলা ক্রিকেটারদের বেতন থাবা বসলো ইস্টবেঙ্গল ক্লাব। ইস্টবেঙ্গলের বিনিয়োগকারী সংস্থা কোয়েসের তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে এই আপদকালীন পরিস্থিতিতে ক্রিকেটারদের বেতন দিতে পারবে না তারা। আর এমন পরিস্থিতিতে বেশ বিপাকে পড়ে গিয়েছে ইস্টবেঙ্গলের কর্মকর্তারা।

এই বছর ইস্টবেঙ্গলের ক্রিকেট দল তৈরি করার দায়িত্ব নিয়েছিল কোয়েস। কোয়েসের তরফে প্রায় 90 লক্ষ টাকা খরচা করে এই মরশুমে দারুন একটা ব্যালেন্স টিম করা হয়েছিল। এই দলে ছিলেন বাংলার অধিনায়ক অভিমুন্য ঈশ্বরন, ব্যাটসম্যান অর্ণব নন্দী, ওপেনার অভিষেক রমন, বাংলার পেশার ঈশান পোড়েলের মত নামজাদা ক্রিকেটাররা। কোয়েসের সাথে চুক্তি করে ইস্টবেঙ্গল ক্লাবে সই করেছিল ক্রিকেটাররা। চুক্তি বাবদ অগ্রিম 40 থেকে 50 হাজার টাকা করে পেয়েছিল প্রত্যেক ক্রিকেটার। কিন্তু এই মুহূর্তে ইস্টবেঙ্গলের তরফে ক্রিকেটারদের জানিয়ে দেওয়া হয়েছে আর কোন প্রকার টাকা দিতে পারবে না ক্লাব। এর ফলে হতাশ হয়ে পড়েছেন ক্রিকেটাররা। বিশেষ করে সমস্যায় পড়েছেন যে সমস্ত ক্রিকেটাররা অন্য কোন চাকরি করেন না তারা এই সিদ্ধান্তের ফলে বিপদে পড়ে গিয়েছেন।

25707561015b0624fa6047293a3146a670aea1523d536adafed7e26a024db60e0f210382a

তবে আচমকাই এইভাবে ইস্টবেঙ্গল ক্লাবের তরফে চুক্তি ভঙ্গ করার ব্যাপারে এখনো পর্যন্ত প্রকাশ্যে কোনো ক্রিকেটারই মুখ খোলেননি। তবে তারা সকলেই ঘনিষ্ঠ মহলে নিজেদের ক্ষোভ উগরে দিয়েছেন। বাংলার অধিনায়ক অভিমুন্য ঈশ্বরন জানিয়েছেন এই মুহূর্তে এই কঠিন পরিস্থিতিতে প্রত্যেক মানুষেরই টাকার প্রয়োজন। এই ব্যাপারটা ইস্টবেঙ্গল কর্মকর্তারা নিশ্চয়ই বুঝবেন এবং তারা ক্রিকেটারদের প্রাপ্য টাকা মিটিয়ে দেবেন।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর