চিকিৎসার আশা নিয়ে, অ্যাম্বুলেন্সের অপেক্ষায় বসে থাকা এক বৃদ্ধের মৃত্যু হল মুম্বাইয়ের রাস্তায়

বাংলাহান্ট ডেস্কঃ আরও একবার দেশবাসীকে মর্মাহত করল মুম্বাইয়ের(Mumbai)  এই ঘটনা। এক প্রবীন ব্যাক্তি  ও চিকিৎসার অভাবে মারা গেলেন।ঘটনাটি ঘটেছে মুম্বাইয়ে দহিসার এলাকায়। ঘটনাটি বিজেপি নেতা কিরীট সোমাইয়া টুইটারের মাধ্যমে সোশ্যাল মিডিয়ায় (social media) তুলে ধরেছে।

কিরীট টুইটারে লিখেছেন – দহিসারের শান্তী নগরে রাস্তায় আরও দু’জনের মৃত্যু হয়েছিল। তারা কোনও অ্যাম্বুলেন্স পাননি। এমনকি চিকিত্সাও পাননি। ২২ মে শুক্রবার একজন প্রহরীর শ্বাস নিতে সমস্যা হয়েছিল। সকাল সাড়ে ১১ টার দিকে পুলিশ ও বিএমসিকে ঘটনার কথা জানানো হয়। তাদের কাছে সাহায্য চাওয়া হয়।    পুলিশ ও বিএমসি সূত্রে জানা গিয়েছে, ব্যক্তিটি বিকেল সাড়ে ৩ টায় মারা যান।

corona 2004110303 20200412014705

ভিডিওতে দেখা যাচ্ছে যে, প্রবীণ ব্যক্তিটি দেওয়ালে হেলান দিয়ে বসে আছেন। তার শ্বাস নিতে সমস্যা হচ্ছে। তাকে কষ্ট পেতে দেখা যায়। কয়েক দিন আগে পুনের নানাপেঠ এলাকায় একই পরিস্থিতিতে এক প্রবীণ ব্যক্তিও মারা গিয়েছিলেন। তিনিও অ্যাম্বুলেন্স বা চিকিত্সা পাননি বলে জানা গিয়েছে। তার বুকে ব্যথা ছিল। প্রবীণরা যে অঞ্চলে থাকতেন তা হটস্পট এরিয়া ছিল। এমন পরিস্থিতিতে ব্যারিকেডিংয়ের কারণে অ্যাম্বুলেন্স পৌঁছাতে পারেনি। কোনও অটো চালকও তাকে হাসপাতালে নিয়ে যেতে সহায়তা করেনি।

p

এর আগে বিজেপি নেতা নীতেশ রাণে মুম্বইয়ের সায়ন হাসপাতালের একটি ভিডিও শেয়ার করেছেন। এটি স্পষ্ট ছিল যে সংক্রমণে মৃত্যুর পরে কিছু লাশ রোগীদের মধ্যে রাখা হয়েছিল। কিছু লাশ কম্বল দিয়ে ঢাকা ছিল। আবার কিছু কাপড় দিয়ে ঢাকা ছিল। আগুন ধরিয়ে দেওয়ার নির্দেশ দেয় সরকার। বলা হয়, প্রাক্তন বিএমসি কমিশনার বদলি হওয়ার অন্যতম কারণও ছিল এই ঘটনা।

সম্পর্কিত খবর