আমফান কাটতেই চড়ছে পারদ, মাথার ওপর আগুন ছড়াচ্ছেন সু্য্যিমামা : আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্কঃ আমফানের তাণ্ডবে ছত্রভঙ্গ গোটা বাংলা। এখনো বহু মানুষের নেই মাথার ওপর ছাদ। একটা বিরাট অংশে এখনো পর্যন্ত পৌঁছাতে পারেনি বিদুৎ, জল ও টেলি যোগাযোগ পরিষেবা। তারই মধ্যে উত্তাপ বাড়ছে কলকাতা সহ দক্ষিণ এর জেলা গুলিতে।

158287041181688881976nr hot weather

আজ সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের শুরুটা আবছা আলোছায়া দিয়ে শুরু হলেও, ধীরে ধীরে রোদের প্রকাশ ঘটতে পারে বলে জানাচ্ছে হাওয়া দফতর।

maxresdefault 84

মৌসম ভবনের পক্ষ থেকে বৃষ্টির পূর্ভাবাস
মৌসম ভবন জানিয়েছে, এবারে বর্ষা ঢুকবে সঠিক সময়ে। দক্ষিণ -পশিম মৌসুমী বায়ুর প্রভাবে এবছর বর্ষা জুন থেকে সেপ্টেম্বরের মধ্যে বর্ষার আগমন ঘটবে। স্বাভাবিক সময়েই হবে এই বৃষ্টি। এতে করে কৃষি কাজেও খুব একটা সমস্যা সৃষ্টি হবে না। কৃষকদের জন্যও এল সুখবর। এর পাশাপাশি জুনের প্রথমেই কেরালায় বর্ষা প্রবেশ করবে। এবং তারপর তা পানজিম, পুনে ও মুম্বই হয়ে রাজধানীতে প্রবেশ করবে।

Weather and Rain alert for cities and states of India 1

প্রবল গ্রীষ্মে তাপমাত্রা বৃদ্ধির সংকেত
আবার, আবহাওয়াবিদরা আগেই জানিয়েছিলেন যে, এবছর গরম বাড়বে। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি সেলসিয়াস করে বৃদ্ধি পাবে কিছু কিছু অঞ্চলে। আবার কিছু কিছু জায়গায় ১ ডিগ্রির থেকেও বেশি বৃদ্ধি পাবে। তবে তাপমাত্রার পারদ ওঠা নামা করবে

thunderstorm flashes night weather sky forward nature storm 1438107.jpgd3

যদিও এরই মধ্যে ফের একবার ভারী বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দপ্তর। আবহাওয়া দপ্তর সূত্রে জানা যাচ্ছে, আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের ৫টি জেলা এবং কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলোতে বৃষ্টির সম্ভাবনা বর্তমান। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি জেলায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

সম্পর্কিত খবর