আমরাই সর্বপ্রথম আবিষ্কার করব করোনা টিকা,তবে ফর্মুলা হরণের ভয় রয়েছেঃ ট্রাম্প প্রশাসন

বাংলাহান্ট ডেস্কঃ করোনা ভাইরাসের টিকা সর্বপ্রথম প্রস্তুত করবে আমেরিকা (America)। চলছে জোরকদমে প্রস্তুতি। সুফল মিলবে গোটা বিশ্বের। কিন্তু আবার এই ভ্যাকসিনের ফর্মুলা হরণ করতে পারে চীন (China)- সর্ব সম্মুখে এবার এমনটাই জানালেন মার্কিন প্রেসিডেন্টের রাষ্ট্রসুরক্ষা বিষয়ক মন্ত্রী রবার্ট উব্রাইন।

https cdn.cnn .com cnnnext dam assets 200515131544 02 donald trump 0515

সর্বপ্রথম ভ্যাকসিন আবিষ্কার করবে সুপার পাওয়ার আমেরিকা
চীনের করোনা ভাইরাসের প্রকোপে পড়ে বিশ্বের লক্ষ লক্ষ মানুষ আজ মৃত্যুর মুখোমুখী। সবথেকে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে আমেরিকা। সব বিষয়ে এগিয়ে থাকা সুপার পাওয়ার আমেরিকা বর্তমান মৃত্যুপুরীতে পরিণত হয়েছে। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এই মহামারির জন্য প্রতিনিয়তই দোষারোপ করে চলেছেন ড্রাগন সম্রাটকে। এবার সেই আমেরিকাই নাকি সবার আগে সঠিক প্রতিষেধক তৈরি করে বিশ্বের মানুষকে রক্ষা করবে।

ভ্যাকসিন হরণ করতে পারে চীন, আশঙ্কা
মার্কিন প্রেসিডেন্টের রাষ্ট্রসুরক্ষা বিষয়ক মন্ত্রী রবার্ট উব্রাইন জানিয়েছেন, ‘বৈশিক মহামারি করোনার ভ্যাকসিন সর্বপ্রথম আমরাই আবিষ্কার করব। টিকা আবিষ্কারের জন্য প্রস্তুতি রয়েছে তুঙ্গে, চলছে জোরকদমে কাজও। আমরা এই বিষয়টা নিয়ে আশ্চর্য্য হব না যে, আমাদের আবিস্কৃত ভ্যাকসিন হরণ করবার চেষ্টা করবে চীন’।

coronavirus vaccine bottles

মুক্তির দিকে তাকিয়ে গোটা বিশ্ব
করোনা ভাইরাসের হাত থেকে নিষ্কৃতি পেতে মানুষ মরিয়া হয়ে উঠেছে। দীর্ঘদিন ধরে গৃহবন্দি থাকতে থাকতে মানুষ হাপিয়ে উঠেছে। দ্রুততার সাথে এই ভাইরাসের ভ্যাকসিন আবিষ্কারের দিকে উন্মুখ হয়ে রয়েছে বিশ্ববাসী। মানুষের জীবন বাঁচিয়ে তুলতে, ভ্যাকসিন আবিষ্কারের জন্য প্রতিনিয়তই মোটা অঙ্কের আরব ডলার খরচ করে চলেছে।

মৃতের সংখ্যা ছুঁতে চলেছে ১ লক্ষের অঙ্ক
মহামারির ছোবলে মৃত লাশের স্তূপ দেখে বিশ্বের মহাশক্তিও আজ দিশেহারা। ইতিমধ্যেই আমেরিকায় প্রায় ১ লক্ষ মানুষ এই ভাইরাসের কবলে পড়ে প্রাণ হারিয়েছেন এবং আক্রান্ত হয়েছেন প্রায় ১৭ লক্ষ মানুষ। সমগ্র বিশ্ব এখন এই সংকট থেকে দ্রুত মুক্তির অপেক্ষায় রয়েছে।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর