‘খারাপ সময়ের জন্য প্রস্তুত থাকো’- চীনের সেনাকে নির্দেশ জিনপিং সরকারের

বাংলাহান্ট ডেস্কঃ ভারত (India) চীনের (China) সীমান্ত অঞ্চল নিয়ে বিবাদের মধ্যেই সামন এল এক নতুন তথ্য। চিনী সংবাদপত্র গ্লোবাল টাইমসের সংবাদ অনুযায়ী, ভারতের লাদাখ সীমান্তে ড্রোন হেলিকপ্টার পাঠাতে চলেছে চীন। কিন্তু ভারত এখনও এই বিষয়ের উপর কোন প্রতিক্রিয়া দেয়নি।

biman 2

ভারতকে হুমকি চীনের
সম্প্রতি নিজেরদের উপর থেকে করোনা ভাইরাসের দোষারোপের নজর হটাতে ভারতের সীমান্ত অঞ্চলে সংঘর্ষ শুরু করেছে চীন। এই সংঘর্ষের পরিপ্রেক্ষিতে ভারতের সীমান্তে দুই ইঞ্জিন বিশিষ্ট যুদ্ধ বিমান পাঠাতে চাইছে চীন, এমনটা জানা গিয়েছে চীন সরকারের মুখপত্র গ্লোবাল টাইমসের মাধ্যমে। এই সংবাদের মাধ্যমে ভারতকে এক হুমকির সুর ফুটে উঠছে চীনের কথায়। কিন্তু ভারত এই বিষয়ে একেবারে নিশ্চুপ রয়েছে। কারণ, ভারত পূর্বেই চীনের যুদ্ধ বিমানকে প্রতিহত করার জন্য SU30MKI যুদ্ধ বিমান প্রস্তুত রেখেছে। রাশিয়ার শক্তিশালী সুখোই২৭ যুদ্ধ বিমানের আদলে তৈরি করা হয়েছে এই যুদ্ধ বিমান। এছাড়াও ভারত সরকার সেনা মোতায়েন রেখেছে বিভিন্ন সীমান্ত অঞ্চলে।

27 278222 narendra modi

গলা বাজী না করে নিজের কাজে বিশ্বাসী ভারত
চীনের বিরুদ্ধে নিজেদের শক্তিশালী করতে বিভিন্ন অঞ্চলে সশস্ত্র সেনা মোতায়েন রেখে ভারত সরকার। সম্প্রতি সিকিমে চীনের সেনা বেআইনিভাবে প্রবেশের চেষ্টা করলে, ভারতীয় সেনারা তাঁদের পিটিয়ে ফেরত পাঠিয়ে দেয়। ঢাক ঢোল পিটিয়ে নিজেদের ক্ষমতা জাহির না করে, নিশব্দে জায়গা মতো নিজেদের কাজ শক্তি প্রদর্শন করছে ভারত।

 

চীনের সেনাকে প্রস্তুত থাকতে বলল জিনপিং সরকার
খারাপ সময় আসন্ন আন্দাজ করতে পেরে চীনের সেনাদেরকে যুদ্ধে জন্য প্রস্তুত থাকতে নির্দেশ দিয়েছেন চীনের জিনপিং সরকার। একে করোনার দোষারোপ, তাঁর উপর সীমান্ত অঞ্চলের বিবাদ, সব দিক থেকেই চীন বর্তমানে কোণঠাসা হয়ে রয়েছে। এই অবস্থায় ভারত এবং আমেরিকা যদি একত্রিতভাবে চীনের বিরুদ্ধে প্রতিবাদে গর্জে ওঠে, তাহলে চীনের পালানোর পথ থাকবে না। এই অবস্থায় বদলা নিতে যদি চীন ভারতের বিরুদ্ধে যুদ্ধও ঘোষণা করে তাহলে, প্রতিবেশি দেশ তো দূর, কোন বন্ধু দেশকেও পাশে পাবে না চীন সরকার।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর