ক্রমশ গরম হচ্ছে সোনা রূপোর বাজার, বাড়ছে দামের পারদ

বাংলাহান্ট ডেস্কঃ ঘুরে দাঁড়াচ্ছে সোনা (Gold) রূপোর (Silver) দাম। লকডাউনের চতুর্থ দফায় মধ্যেও বেচা কেনা বন্ধ থাকলেও, দাম কিন্তু কমছে না সোনা রূপোর। ক্রমাগত উর্দ্ধমুখী এই দামের গতি। গৃহবন্দি দশাতেও মুখে হাসি ফুটছে ব্যবসায়ীদের। অন্যদিকে মাথায় হাত ক্রেতাদের।

করোনার প্রভাব পড়েছে ব্যবসায়িক ক্ষেত্রেও
করোনা ভাইরাসের (COVID-19) জেরে বন্ধ এখন বৈদেশিক ব্যবসা। যার জেরে অর্থনীতি এখন প্রবল সংকটের মুখে। লকডাউনের চতুর্থ ধাপে আশঙ্কাজনিত অঞ্চল ছাড়া, বিভিন্ন জায়গায় কিছু ছোট ছোট দোকানপাট খুলে দিলেও, এখন বন্ধ রয়েছে সোনা রূপোর দোকান।

gold bangles 1480586327 2620072

২২ ক্যারেট সোনার দাম
কলকাতায় (Kolkata) গতকাল ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ছিল ৪৫৫০০ টাকা এবং ১ গ্রামের দাম ছিল ৪৫৫০ টাকা। এই দামের বৃদ্ধি পেয়ে আজ হয়েছে ১০ গ্রামের দাম ৪৫৭০০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৫৭০ টাকা।

২৪ ক্যারেট সোনার দাম
গতকাল শহরে ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ছিল ৪৭০১০ টাকা এবং ১ গ্রামের দাম ছিল ৪৭০১ টাকা। আর সেই দামের পরিবর্তন হয়ে দাঁড়িয়েছে ১০ গ্রামের দাম ৪৭২০০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৭২০ টাকা।

Fyla Mode Real Pure 100 925 Sterling Silver Bangles Women Bracelets Twisted Rope Bangle Vintage Wedding

রূপোর দাম
সোনার দামের পাশাপাশি, আজ বেড়েছে রূপোর দামও। গতকাল ১ গ্রামের দাম ছিল ৪৮.৫৫ টাকা। আজ এই দাম আজ বেড়ে গিয়ে দাঁড়িয়েছে ৫০.১০ টাকা।

পেট্রোল, ডিজেল এবং রান্নার গ্যাসের দাম
পেট্রোলের দাম হয়েছে লিটার প্রতি ৭৩.৩০ টাকা। ডিজেলের দাম হয়েছে লিটার প্রতি ৬৫.৬২ টাকা। রান্নার গ্যাসের দাম ৫৮৪.৫০ টাকা।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর