সংসারে অনটন? বাড়িতে আনুন এই জিনিস কয়েকদিনে বদলে যাবে অর্থভাগ্য

বাংলাহান্ট ডেস্কঃ  বাস্তু শাস্ত্র (Vastu shastra) একটি ঐতিহ্যবাহী ভারতীয় আর্কিটেকচার সিস্টেম যা ভারতে উদ্ভূত হয়েছে । শব্দটি আক্ষরিক অর্থে “আর্কিটেকচার বিজ্ঞান” তে অনুবাদ করে । এইগুলি ভারতীয় উপমহাদেশে পাওয়া যায় এমন গ্রন্থ যা নকশা, বিন্যাস, পরিমাপের নীতিগুলি বর্ণনা করে। স্থল প্রস্তুতি, স্থান ব্যবস্থা, এবং স্থানিক জ্যামিতি বাস্তু শাস্ত্রগুলি সনাতন হিন্দু এবং কিছু ক্ষেত্রে বৌদ্ধ বিশ্বাসকে অন্তর্ভুক্ত করে।

বাস্তুশাস্ত্র হ’ল বাস্তু বিদ্যার পাঠ্য অংশ যা প্রাচীন ভারত থেকে আর্কিটেকচার এবং নকশার তত্ত্বগুলির সম্পর্কে বিস্তৃত জ্ঞান। প্রাচীন বাস্তুশাস্ত্র নীতিগুলির মধ্যে রয়েছে মন্দিরের নকশা (হিন্দু মন্দির), এবং ঘরবাড়ি, নগর, শহর, উদ্যান, রাস্তাঘাট, জলের কাজ, দোকান এবং অন্যান্য সরকারী ক্ষেত্রগুলির নকশা এবং বিন্যাসের নীতিগুলি অন্তর্ভুক্ত।  বাস্তু মতে, বাড়িতে বাথরুমের অবস্থান ঠিকমতো না হলে তা অশুভ শক্তি ডেকে আনতে পারে।

vastu for home interiors 10 best indoor plants for a household4 1

আমরা অনেকেই ঘর সাজানোর জন্য মানিপ্ল্যান্ট কিনলেও আমরা অনেকেই জানি না এই গাছ বদলে দেয় অর্থভাগ্য। তবে এই গাছের ক্ষেত্রে কিছু বিশেষ বিষয় মনে রাখা প্রয়োজন

আপনি কখনোই বাড়ির উত্তর-পূর্ব কোনে কখনও এই গাছটি রাখবেন না৷ যদি বাড়ির এই কোনে এই ধরণের মানিপ্লান্ট রাখা হয় তবে, তা আপনার অর্থনৈতিক জীবনে মারাত্মক প্রভাব ফেলতে পারে৷ কর্মক্ষেত্রে বিভিন্ন ধরনের সমস্যার সম্মুখীন হতে হবে। ব্যবসায় বিপুল ক্ষতির সম্ভাবনা থাকছে। চাকুরিজীবীদের বরখাস্ত করা হতে পারে। একইসাথে আপনার পরিবার, বন্ধু ও নিকটাত্মীয়দের সাথে হতে পারে মণোমালিন্য।

মানিপ্ল্যান্ট গাছ বাড়ির বাগানে না পুঁতে টবের মধ্যে রোপন করুন৷  খেয়াল রাখবেন মানিপ্ল্যান্ট  গাছ যেন কোনো অবস্থাতেই মরে না যায়৷ ৷ গাছটির যত্ন নিন কারন এই গাছ যদি যত্নের অভাবে মারা যায় তাহলে তা আপনার জীবনে চরম দুর্ভাগ্য বয়ে নিয়ে আসবে।

সম্পর্কিত খবর