বিশ্ব পরিবেশ দিবসে কলকাতার রাস্তায় বৃক্ষ রোপণ বিজেপি সাংসদ দিলীপ ঘোষের

বাংলাহান্ট ডেস্কঃ  আজ ৫ই জুন বিশ্ব পরিবেশ দিবস। আর এই দিনেই শহর ঘুরে বিভিন্ন জায়গায় গাছ লাগালেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (dilip ghosh)। দিলীপ ঘোষ বাংলার রাজনীতিতে বহুল আলোচিত এক চরিত্র। তবে রাজনীতির সীমানায় বাইরেও ইদানিং দারুন জনপ্রিয় হয়ে উঠছেন তিনি। সল্টলেকের সুকান্তনগর, সল্টলেক BF-CF ব্লকে গাছ লাগান তিনি। এছাড়াও সেক্টর ফাইভ ও সল্টলেকের বিভিন্ন রাস্তাতেও ঘুরে ঘুরে গাছ বসান। তাঁর সঙ্গে ছিলেন সায়ন্তন বসু, অভিনেত্রী অঞ্জু ঘোষ-সহ বিজেপির নেতা-কর্মীরা।

আজ বিশ্ব পরিবেশ দিবস এবং এই বছরের ‘বিশ্ব পরিবেশ দিবসের’ থিম জীববৈচিত্র্য। তাই আমফানে নষ্ট হওয়া গাছে পরিবর্তে সেক্টর ফাইভ ও সল্টলেকের সুকান্তনগর, সল্টলেক BF-CF ব্লকে ঘুরে ঘুরে গাছ লাগালেন তিনি। আমফানের পর রাস্তায় পড়ে থাকা গাছ কাটতে দেখা গিয়েছিল দিলীপ ঘোষকে। পরিবেশের ভারসাম্য বজায় রাখার জন্যই তিনি বিশ্ব পরিবেশ দিবসে গাছ লাগিয়েছেন বলেই জানান।

তিনি ট্যুইট করে লিখেছেন, “বিশ্ব পরিবেশ দিবসের প্রতিশ্রুতি: আমরা জল, বন এবং সমস্ত জীবজন্তু সংরক্ষণ করি তবে আমরা শান্তিতে বাস করব। আমাদের মতবাদ হল জীবিত সমস্ত কিছুতে ঈশ্বরের প্রতিচ্ছবি প্রত্যক্ষ করা এবং এইভাবে তাদের সেবা করা।”

dilip 1

 

বিশ্ব পরিবেশ দিবসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভারতীয় নাগরিকদের উদ্ভিদ ও প্রাণিকুলের বিকাশ নিশ্চিত করার এবং আমাদের গ্রহের সমৃদ্ধ জীববৈচিত্র্য রক্ষার প্রতিশ্রুতি নেওয়ার জন্য আহ্বান জানিয়েছেন। “প্রধানমন্ত্রী ট্যুইটে লিখেছেন, “ওয়ার্ল্ড এনভায়রনমেন্ট ডে-তে, আমরা আমাদের গ্রহের সমৃদ্ধ জীববৈচিত্র্য রক্ষার প্রতিশ্রুতিবদ্ধ হয়। আসুন আমরা যাদের সাথে পৃথিবী ভাগ করে নিয়েছি সেই উদ্ভিদ এবং প্রাণীজগুনগুলি নিশ্চিত করতে সম্মিলিতভাবে যথাসাধ্য চেষ্টা করি। আমরা আগামী প্রজন্মের জন্য আরও ভালগ্রহ তৈরি করে যেতে পারি।”

সম্পর্কিত খবর