গাছের ডাল সরাতে প্রাণের ঝুঁকি নিয়ে বিদ‍্যুতের তারের উপর দিয়ে হাঁটলেন বিদ‍্যুৎকর্মী, তুমুল ভাইরাল ভিডিও

বাংলাহান্ট ডেস্ক: ২০ মে প্রবল ঘূর্ণীঝড় আমফান (amphan) প্রত‍্যক্ষ করে রাজ‍্যবাসী। আমফানের দাপটে কার্যত ধ্বংস হয়ে গিয়েছে কলকাতা ও দুই চব্বিশ পরগণা। কোটি কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। বহু মানুষ ঘরছাড়া, ধূলিসাৎ হয়ে গিয়েছে লক্ষ লক্ষ কাঁচা বাড়ি। সুন্দরবনের মানুষজনের দুর্দশা এখনও অব‍্যাহত রয়েছে।
প্রবল দুর্যোগের কারনে বেশ কয়েকদিন বিদ‍্যুৎ (electric) পরিষেবা ব‍্যাহত হয়েছিল বিস্তীর্ণ এলাকায়। কিছু জায়গায় দুদিনের মধ‍্যেই স্বাভাবিক হয়ে যায় বিদ‍্যুৎ পরিষেবা। আবার কিছু জায়গায় তা ঠিক হতে সময় লেগে যায় দশ বারো দিন। স্বাভাবিক ভাবেই বিরক্ত হয়ে পড়ে স্থানীয়রা। বিক্ষোভও শুরু হয় বহু জায়গায়। নিরন্তর কাজ করে পরিষেবা স্বাভাবিক করে বিদ‍্যুৎকর্মীরা।

IMG 20200607 153057

সম্প্রতি এমনই একটি ভিডিও (video) ভাইরাল (viral) হয়েছে সোশ‍্যাল মিডিয়ায়। সেখানে দেখা গিয়েছে এক শিহরণ জাগানো দৃশ‍্য। বিদ‍্যুতের তারের ওপর ভেঙে পড়েছে একটি গাছের ডাল। সেই ডাল সরাতে বিদ‍্যুতের তারের ওপর দিয়ে চার হাতে পায়ে হেঁটে চলেছেন এক বিদ‍্যুৎকর্মী।
ঝড়ের কারনে বিদ‍্যুতের দুটি তারের ওপর একটি গাছের ডাল ভেঙে পড়েছে আড়াআড়ি ভাবে। এক ব‍্যক্তি দুটি তারের ওপর দিয়ে চার হাত পায়ে নিয়ন্ত্রণ রেখে হেঁটে গিয়ে তুলে ফেলে দিলেন ডালটি। আবার একই ভাবে ফিরে এসে ল‍্যাম্পপোস্ট বেয়ে নেমে এলেন নীচে।

 

ভিডিওটি পোস্ট হতেই তুমুল ভাইরাল সোশ‍্যাল মিডিয়ায়। নেটিজেনরা হতবাক হয়ে গিয়েছেন এই দৃশ‍্য দেখে। তারা কুর্নিশ জানিয়েছেন ওই ব‍্যক্তিকে নিজের প্রাণের ঝুঁকি নিয়ে এভাবে কাজ করার জন‍্য।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর