ফের ‘গেন্দা ফুল’, খোলা পিঠ, লাল শাড়িতে ঝড় তুললেন সুন্দরী

বাংলাহান্ট ডেস্ক: ‘গেন্দা ফুল’ (genda phool) মুক্তি পাওয়ার পরেই ট্রেন্ডিংয়ে চলে আসে ইউটিউবে। বাদশা (badshah)ও  পায়েল দেবের গাওয়া এই গানের কথা এখনও ব‍্যাপক জনপ্রিয় রয়েছে। তবে গানটিকে ঘিরে বিতর্কও কম হয়নি। আসলে এই গান যার সৃষ্টি তিনি বীরভূমের মানুষ, নাম রতন কাহার। তাঁর লেখা ও সুর দেওয়া এই গানই দীর্ঘদিন ধরে শুনে আসছে বাঙালি। অথচ প্রথমে কোনও স্বীকৃতিই দেওয়া হয়নি তাঁকে। বহু বিতর্কের পর অবশ‍্য বাদশা কথা বলেন রতন কাহারের সঙ্গে। তাঁকে আর্থিক সাহায‍্যও পাঠান।
মুক্তির পর থেকেই গেন্দা ফুল গানটি নিয়ে দুভাগে ভাগ হয়ে যানন নেটজনতা। একাংশের মতে গানটি রীতিমতো জনপ্রিয় হয়ে উঠেছে। অপর অংশের বক্তব‍্য বাঙালির মানসিকতায়, ভাবাবেগে আঘাত হেনেছেন বাদশা। কিন্তু এতসব বিতর্কের মাঝেও গানটি নিয়ে চর্চা অব‍্যাহত রয়েছে। যারা নৃত‍্যপ্রেমী, বলা বাহুল‍্য এমন একটি গান পেয়ে তারা খুবই খুশি। জ‍্যাকলিনের ডান্সস্টেপ নকল করা হোক বা নিজেদের বানানো স্টেপ, বাঙালি মেতে রয়েছে ‘গেন্দা ফুল’এ। তারকা থেকে সাধারন মানুষ সকলকেই দেখা যাচ্ছে এই গানের তালে পা মেলাতে।

genda phool badshah and jacqueline fernandezs track lands in trouble for copyright issues
সম্প্রতি ভাইরাল হয়েছে এমনই আরেকটি ভিডিও যেখানে এক সুন্দরীকে দেখা গিয়েছে গেন্দা ফুলের তালে নেচে উঠতে। লাল টুকটুকে শাড়ি, খোলা চুল ও লাল লিকস্টিকে সেজে এই গানের সুরে নাচতে দেখা গেল এক সুন্দরীকে। কনিষ্কা ট‍্যালেন্ট হাব নামে এই ইউটিউব চ‍্যানেলটি বেশ জনপ্রিয়। বলা বাহুল‍্য এই ভিডিওটিতেও লক্ষাধিক লাইক পড়ে গিয়েছে।

গেন্দা ফুল গানটি এতটাই জনপ্রিয় হয়েছে যে আট থেকে অষ্টাদশী সকলেই নেচে উঠছে এই গানে। এক খুদেকেও নাচতে দেখা গিয়েছিল এই গানে। এমনকি মনামী, দেবলীনার মতো তারকারাও পা মিলিয়েছেন এই গানের ছন্দে।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর