কসরতই হল আসল ওষুধ, জেনে নিন ভুড়ি কমানোর সহজ উপায়

বাংলাহান্ট ডেস্কঃ লকডাউনে (Lockdown) ঘরে বসে বসে কি আপনার ভুড়ি (belly fat) বেড়ে যাচ্ছে? আগের ছবির সাথে এখনকার ছবির অনেক পার্থক্য খুঁজে পাচ্ছেন? আপনার থেকে আপনার ভুড়ি আগে আগে যাচ্ছে? ভয় নেই, সব সমস্যার একটাই সমাধান, জেনে নিন ‘ভুড়ি কমানোর সহজ উপায়’।

সকালে উঠে প্রতিদিন বেশ কিছু টিপস ফলো করলে, আপনাকে ছেড়ে আপনার ভুড়ি চির বিদায় নিতে বাধ্য। অল্প হলেও করতে হবে কসরত। সকালে উঠেই প্রতিদিন নিয়ম করে আপনাকে হাঁটতে অথবা ব্যায়াম করতে হবে। তবে এক্ষেত্রে হাঁটতে যাবার আধাঘণ্টা আগে কলা, ড্রাই ফ্রুট অথবা স্লাইচ জাতীয় কিছু খাবার খেয়ে নিন। তাহলে আপনার শরীরও সুস্থ থাকবে এবং আপনি হাঁটতে গিয়েও হাঁপিয়ে পড়বেন না।

   

fat belly web

প্রতিদিন সকালে নিয়ম করে যদি আপনি ব্যায়াম করেন, তাহলে ব্যায়ামের ভয়েই আপনার ভুড়ি লেজ গুটিয়ে পালাবে। ব্যায়ামের শেষে যদি একটু কলা অথবা কিছু কিসমিস খেয়ে নেন, তাহলে শরীরে আর দুর্বলতা অনুভব করবেন না। আপনার ব্যায়াম করাও হবে, আর শরীরের দিকেও খেয়াল রাখা হবে।

করোনা ভাইরাসের জেরে লকডাউনের মধ্যে অনেকেই বাড়িতে নানারকম লোভনীয় খাবার বানিয়েছেন, আর মন ভরে, পেট ভরে খেয়েছেন। এমনকি রোজকার নিয়ম থেকে বাইরে বেরিয়ে ডায়েটও ভুলেছেন অনেকে। যার জেরে পূর্বের পোশাক অনেকেই গায়ে ঢোকানো তো দূর, মাথাই গলাতে পারছেন না। তবে এবার কিন্তু ধীরে ধীরে স্বাভাবিক ছন্দে ফেরার চেষ্টা করছে শহর, শুরু হবে আবারও ব্যস্ততার চলাচলা। তাই পরিস্থিতি আবার আগের অবস্থায় ফিরে আসার আগেই কমিয়ে ফেলুন ভুড়ি। জমিয়ে রাখা কাজ সারতে, দৌড় লাগাতে হবে যে।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর