প্রধানমন্ত্রী ধন লক্ষী যোজনার খবর ভুয়ো! ৫ লাখ টাকা পাচ্ছেন না মহিলারা

বাংলাহান্ট ডেস্কঃ আত্মনির্ভর ভারতের লক্ষে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (pm narendra modi) দেশের বহু পেশার মানুষকে অর্থনৈতিক ভাবে স্বচ্ছল হওয়ার জন্য ঋণ দেওয়ার ঘোষনা করেছেন। এরই মধ্যে সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ে যে মোদি সরকার মহিলাদের জন্য বিনা সুদে ৫ লাখটাকা ঋণ দিচ্ছে যা ভুয়ো বলে জানা যাচ্ছে।

Debt ridden Guj businessman held for printing fake notes

   

করোনা সংক্রমণ ও লকডাউনের কারনে বিপুল পরিমান আর্থিক ক্ষতি হয়েছে সরকারের। তাই এই মুহুর্তে দেশের অর্থনীতিকে আবার চাঙ্গা করাকেই পাখির চোখ করেছে সরকার। ইতিমধ্যেই MSME খাতে ২০ হাজার কোটি টাকা ঘোষনা করেছে বিজেপি সরকার।

নগর আবাসন মন্ত্রক একটি বিশেষ ক্ষুদ্র ঋণ প্রকল্প এর ঘোষনা করেছে। ছোট ছোট দোকান বা রাস্তার বিক্রেতারা এই প্রকল্পে ঋণ পাবেন। দীর্ঘকাল স্থায়ী এই ঋণের সুবিধা পাবেন 50 লক্ষাধিক দোকানদার।

এছাড়া সারা দেশে ছয় মিলিয়নেরও বেশি এমএসএমই রয়েছে। করোনভাইরাস মহামারীর পরে, প্রধানমন্ত্রী এই খাতের গুরুত্ব বিবেচনা করে এমএসএমইগুলির জন্য বরাদ্দের সিদ্ধান্ত নিয়েছেন। 20,000 কোটি টাকার একটি প্যাকেজ এমএসএমইদের জন্য অনুমোদন হয়েছে।

তবে, প্রধানমন্ত্রী ধন লক্ষী যোজনায় ৫ লাখ টাকা বিনা সুদে ঋণ পাবে মহিলারা, সম্প্রতি বিভিন্ন সামাজিক মাধ্যমে উঠে আসা এই প্রকল্প প্রসঙ্গে সরকারের তরফ থেকে জানা যাচ্ছে এমন কোনো প্ল্যান আপাতত সরকারের নেই।

সম্পর্কিত খবর