হাতে সময় মাত্র কয়েকঘন্টা, ৮ জেলায় অতিভারী বৃষ্টির সতর্কতা জারি আবহাওয়া দপ্তরের

বাংলাহান্ট ডেস্কঃ আগামী কয়েক ঘন্টার মধ্যেই বাংলার ৮ জেলায় অতিভারী বৃষ্টি হবে, এমনটাই জানাল আবহাওয়া দপ্তর। উত্তরের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পঙ, আলিপুরদুয়ার, কোচবিহার এই পাঁচটি জেলায় প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই জেলাগুলিতে শনিবার পর্যন্ত লাল সতর্কতা জারি করেছে আবহাওয়া দপ্তর। পাশাপাশি, মালদা ও দুই দিনাজপুরেও অতিভারী বৃষ্টি হবে।

west bengal rain 1200

এছাড়াও ভারতের মোট ১৮ টি রাজ্যে শনিবার ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর । পাশাপাশি বঙ্গোপসাগরে নিম্নচাপ ও ভরা কোটালের জন্য বাংলা ও ওড়িশার মৎস্যজীবিদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

Rain bg20180720184652

কোন কোন রাজ্যে ভারী বৃষ্টি
শনিবার ছত্তিশগড়, বিহার, ঝাড়খণ্ড ও ওড়িশা, পূর্ব উত্তর প্রদেশ, পূর্ব মধ্য প্রদেশ, পশ্চিমবঙ্গ, সিকিম, অরুণাচল প্রদেশ, আসাম, মেঘালয়, নাগাল্যান্ড, মণিপুর, মিজোরাম, ত্রিপুরা, কোঙ্কন ও গোয়ার বিস্তীর্ন অঞ্চলে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। উপকূলীয় কর্ণাটক এবং কেরালাতেও ভারী বৃষ্টির পূর্বাভাস জারি হয়েছে।

Kolkata weather10
Kolkata: Rains lash Kolkata 

ফিরছেন মৎস্যজীবিরা
বিগত কয়েকদিন ধরেই আবহাওয়ার বেশ খামখেয়ালিপনা দেখছে গোটা বঙ্গ। কখনও হালকা বৃষ্টি, তো আবার কখনও অতি ভারী বৃষ্টি। এরই মধ্যে মরসুমের মাছ ইলিশ ধরতে গিয়েও ফিরে আসতে হচ্ছে মৎস্যজীবীদের।১৫ ই জুন থেকে এক এক করে ইলিশের উদ্যেশ্যে পাড়ি দেওয়া দক্ষিণ ২৪ পরগনা জেলার প্রায় ৩ হাজার ট্রলার উপকূলে ফিরতে শুরু করে দিয়েছে। গত বুধবার সকাল থেকেই গভীর সমুদ্রে শুরু হয়েছে উত্তাল ঢেউ সঙ্গে, এবং সেই সঙ্গে ঝোড়ো হাওয়া। মাছ ধরতে গিয়ে যাতে ভয়াবহ বিপদের সম্মুখীন না হতে হয় মৎস্যজীবীদের, সেই কারণে তাঁদের ফেরার নির্দেশ দেওয়া হয়েছে।

rain 206758

শহরের তাপমাত্রা
শনিবার সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে প্রায় ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে

সম্পর্কিত খবর