ভবিষ্যতে ভারতীয় দলের সাফল্য অনেকটাই নির্ভর করবে সৌরভ-রাহুল জুটির উপর: ভিভিএস লক্ষ্মণ

প্রাক্তন ভারতীয় তারকা ক্রিকেটার ভিভিএস লক্ষ্মণ মনে করেন ভারতীয় ক্রিকেটের উত্থানের পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে সৌরভ গাঙ্গুলী এবং রাহুল দ্রাবিড় জুটির। তিনি মনে করেন এই জুটি ভারতীয় ক্রিকেটের জন্য খুবই গুরুত্বপূর্ণ। বর্তমানে ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি পদে রয়েছেন প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গাঙ্গুলী অপরদিকে ক্রিকেট একাডেমির প্রধান হিসেবে রয়েছেন রাহুল দ্রাবিড়। তাই এই দুজনের ওপরেই নির্ভর করছে ভবিষ্যতে ভারতীয় ক্রিকেটের তরুণ প্রতিবাদের উত্থান।

একসাথেই ইংল্যান্ডের লর্ডসের এর মাঠে অভিষেক ঘটেছিল সৌরভ গাঙ্গুলী এবং রাহুল দ্রাবিড়ের। সেই দিন থেকেই ভারতীয় ক্রিকেটকে এক অন্য স্বপ্ন দেখাতে শুরু করেছিল এই জুটি। সেই সময় ক্রিকেটার হিসাবে আর এখন বর্তমানে ক্রিকেট প্রশাসক হিসাবে কাজ করে চলেছেন রাহুল দ্রাবিড় এবং সৌরভ গাঙ্গুলী। এই মুহূর্তে ভারতীয় ক্রিকেটে দুজনের পদ আলাদা হলেও ক্রিকেটই এই দুজনকে এক সুতোয় বেঁধে রেখেছে।

   

148727793f1dee233ccb9c86ecb6b2da89d57865a20410195e7bac10af81eb0a3ce05d676

এই মুহূর্তে ভারতীয় ক্রিকেটে তরুণ প্রজন্মের ক্রিকেটারদের তুলে আনায় হচ্ছে রাহুল দ্রাবিড়ের প্রধান কাজ। অপরদিকে বিসিসিআইকে সুষ্ঠুভাবে পরিচালনা করা এবং ভারতীয় ক্রিকেটের সমস্ত ভালো খারাপ দিক গুলি সামলানোর দায়িত্ব সৌরভ গাঙ্গুলীর কাঁদে। এইদিন এক ক্রিকেট সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে ভিভিএস লক্ষ্মণ জানিয়েছেন বর্তমানে ভারতীয় ক্রিকেটের দুটি গুরুত্বপূর্ণ পদে রয়েছেন সৌরভ গাঙ্গুলী এবং রাহুল দ্রাবিড়। ভারতীয় ক্রিকেটের উন্নতির পেছনে এই দুজনের অবদান অত্যন্ত গুরুত্বপূর্ণ। বিশ্বমঞ্চের সব ফরমেটে ভারতীয় ক্রিকেট দলের সাফল্য ক্রিকেটারদের পাশাপাশি এই জুটির ওপর অনেকটাই নির্ভর করবে।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর