করোনা থেকে সুস্থ হয়ে উঠে অন্য রোগীদের প্রাণ বাঁচাতে প্লাজমা দান করলেন বিজেপির নেতা সম্বিত পাত্র

বাংলা হান্ট ডেস্কঃ দিন কয়েক আগে করোনাকে হারিয়ে সুস্থ হয়ে ওঠা বিজেপির (Bharatiya Janata party) মুখপাত্র সম্বিত পাত্রা (Sambit Patra)  প্লাজমা ডোনেট করলেন। উনি সাইবার সিটির একটি হাসপাতালে নিজের প্লাজমা ডোনেট করেন। বিজেপির নেতা সম্বিত পাত্রা মারক করোনা ভাইরাস্কে হারিয়ে সম্পূর্ণ সুস্থ হয়ে উঠেছেন। আপনাদের জানিয়ে দিই, করোনায় সংক্রমিতদের মধ্যে প্লাজমা থেরাপি অনেক কার্যকরী চিকিৎসা হিসেবে প্রমাণিত হয়েছে। আর এরপরেই করোনাকে হারিয়ে সুস্থ হয়ে ওঠা মানুষ গুলো প্লাজমা দান করছেন।

উল্লেখ্য, ২৯ মে শরীরে করোনার লক্ষণ দেখার পর বিজেপির নেতা সম্বিত পাত্রা দুরুগ্রামের মেন্দাতা হাসপাতালে ভর্তি হন। চিকিৎসা করার পর সম্পূর্ণ সুস্থ হলে ৯ মে ওনাকে হাসপাতাল থেকে ছুটি দিয়ে দেওয়া হয়। সম্বিত পাত্রা নিজেই এখব জানিয়েছিলেন। উনি ট্যুইট করে লেখেন, আপনাদের সবার আশীর্বাদ আর প্রার্থনার ফলে সুস্থ হয়ে নিজের আব্রি ফিরেছি।

বিশ্বের সবথেকে বড় দলের রাষ্ট্রীয় মুখপাত্র হওয়ার সাথে সাথে উনি একজন সার্জেনও। উন হিন্দু রাও হাসপাতালে মেডিকেল অফিসার হিসেবে কাজ করেছেন। পাত্রা INGC ওয়ার্ডে নন অফিসিয়াল ডাইরেক্টর্সদের মধ্যে একজন। মূলতঃ উড়িষ্যার বাসিন্দা পাত্রা ২০১৯ এর লোকসভা নির্বাচনে পুরী লোকসভা আসন থেকে প্রার্থী হয়েছিলেন। কিন্তু উড়িষ্যার শাসকদলের প্রার্থীর কাছে তিনি ১১ হাজার ৭০০ ভোটে হেরে যান।

আরেকদিকে দিল্লীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল প্লাজমা থেরাপি নিয়ে বড় কথা বলেছেন। উনি বলেন, রাজধানীতে প্লাজমা ডোনেট করা মানুষের থেকে প্রয়োজনীয় রোগীর সংখ্যা বেশি। এর সাথে সাথে উনি বলেন, দিল্লীতে আপাতত ২৫ হাজার রোগী সক্রিয় আছে। যাঁদের মধ্যে ১৫ হাজার রোগীর বাড়িতেই চিকিৎসা হচ্ছে। কেজরীবাল করোনাকে হারিয়ে সুস্থ হওয়া মানুষের কাছে প্লাজমা দান করা আবেদনও করেন।

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর