বাংলার ৫ লক্ষ যুবযোদ্ধার প্রত্যেকের উপর দিলেন ১০ টি পরিবারের ভার, শহীদ দিবসের প্রাক্কালে বড় ঘোষণা অভিষেকের

বাংলাহান্ট ডেস্কঃ বাংলা (West bengal) জয়ের পথে এবার যুবশক্তিকেই কাজে লাগাতে চাইছেন তৃণমূলের (All India Trinamool Congress) যুব সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। আগামী ২১ শে জুলাই শহীদ দিবসের প্রাক্কালে এক বড় ঘোষণা করেলন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এবার আর কোন ভেদাভেদ নয়, রাজনৈতিক বাঁধা পেরিয়ে সকলেই করতে পারবেন এই কাজ।

ভার্চুয়াল বৈঠকে সম্পন্ন হবে এবারের শহীদ স্মরণ
২১ শে জুলাই তৃণমূলের সবথেকে বড় কর্মসূচি শহিদ দিবস এবার আর সামনা সামনি নয়, ভার্চুয়াল মাধ্যমেই সারা হবে। করোনা ভাইরাসের আতঙ্কের মধ্যে বিজেপির চাণক্য তথা স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ প্রথম ভার্চুয়ালের বৈঠকের ডাক দিয়েছিলেন। তাঁর জোরালো ফলও পেয়েছে বঙ্গ বিজেপি। এবার সেই পঠেই হেঁটে সামাজিক দূরত্বের নিয়ম মান্য করে ভার্চুয়ালেই সারা হবে শহীদ সমাবেশ। সেইমত চলছে প্রস্তুতিও।

abhishek

বাংলার যুবশক্তি
শহীদ দিবসের প্রাক্কালেই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ঘোষণাকে ঘিরে জল্পনা তুঙ্গে। কিছুদিন আগেই যুবশক্তি নামে বাংলার ১৮ থেকে ৩৫ বছরের যুবক যুবতীদের নিয়ে একটি দল গঠন করেছিলেন তৃণমূলের যুব সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেই দলে আজ সদস্যের সংখ্যা প্রায় ৫ লক্ষ। এবার তাঁদের কাজের নির্দেশ দিলেন যুবনেতা।

যুবযোদ্ধাদের নিতে হবে পরিবারের দায়িত্ব
অভিষেক বন্দ্যোপাধ্যায় জানালেন, প্রত্যেক সদস্যকে কমপক্ষে ১০টি করে পরিবারের দায়িত্ব নিতে হবে। এই করোনা পরিস্থিতিতে তাঁদের সুবিধা অসুবিধা, সমস্যার গুরুত্ব বুঝে দলকে জানাতে হবে। দল, পঞ্চায়েত, পুরসভা বা প্রশাসন সেই মত তাঁদের সাহায্য করবে। তবে এখানে যে কোন রাজনৈতিক দলের সদস্যা যুক্ত হতে পারেন’। সেইসঙ্গে আরও বললেন, প্রত্যকে সদস্য দশটি পরিবার নিয়ে একটি করে হোয়াটসঅ্যাপ গ্রুপ খুলবে। এই গ্রুপ সম্মিলিত পোর্টালের দায়িত্বে থাকবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

dilip ghosh 1532977411

অভিষেকের ঘোষণাকে কটাক্ষ দিলীপের
রাজনৈতিক বিভেদের উর্দ্ধে গিয়ে অভিষেকের এই ঘোষণাকে কটাক্ষ করে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেছেন, ‘ওদের রেশনের চাল চুরিতে লোক কম পড়েছে। তাই নতুন করে আবার যুবযোদ্ধা নামাতে হচ্ছে। করোনায় প্রতিদিন যে পরিমাণে লোক মারা যাচ্ছে, তাঁর জন্য কী করছেন তাঁরা?’


Avatar
Smita Hari

সম্পর্কিত খবর