কেরিয়ার গড়ে দেওয়ার পেছনে রয়েছে সলমনের হাত! জেনে নিন ক‍্যাটরিনার জীবনের কিছু অজানা দিক

বাংলাহান্ট ডেস্ক: বলিউডের প্রথম সারির অভিনেত্রীদের মধ্যে অন্যতম জনপ্রিয় তারকা হলেন ক্যাটরিনা কাইফ (Katrina Kaif)। একের পর এক ছবি উপহার দিয়েছেন তিনি সিনেপ্রেমীদের। অভিনয়ের পাশাপাশি নাচ ও শরীরচর্চার দিকেও ঝোঁক রয়েছে তাঁর। এক কথায় রূপে লক্ষ্মী গুণে সরস্বতী।
বহিরাগত, হিন্দি না জানা, তার ওপর ইন্ডাস্ট্রিতে কোনও গডফাদার না থাকা এমন অবস্থায় বলিউডে টিকতে পারা বেশ কষ্টসাধ‍্য ব‍্যাপার। কিন্তু এই প্রবাদটাকেই বদলে দিয়েছিলেন ক‍্যাটরিনা। না শুধু বলিউডের প্রথম সারির অভিনেত্রীদের মধ‍্যে জায়গা করে নিয়েছেন তিনি উপরন্তু কাধিক সুপারহিট ছবিও রয়েছে তাঁর ঝুলিতে। বলিউডের তিন খানের সঙ্গেই অভিনয় করেছেন ক‍্যাট। আজ ৩৭ বছরে পা দিলেন ক‍্যাটরিনা।

70067330 1
সাত ভাইবোনের মধ‍্যে ক‍্যাটরিনা চতুর্থ। বলিউডে আসার আগে লন্ডনে মডেলিং করতেন তিনি। ‘বুম’ ছবির হাত ধরে প্রথম অভিনয় জগতে প্রবেশ করেন তিনি। অমিতাভ বচ্চনের মতো তারকা থাকা সত্ত্বেও বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে এই ছবি। এরপর সিনেমার প্রস্তাব না পেলেও বেশ কিছু বিজ্ঞাপন ও মডেলিংয়ের রস্তাব আসে ক‍্যাটের কাছে।
এরপর ‘মল্লিসবরী’ নামে একটি তেলুগু ছবিতেও অভিনয় করেন ক‍্যাটরিনা। তারপর রাম গোপাল ভার্মার পরিচালনায় ‘সরকার’ ছবিতে একটি ছোট চরিত্রে দেখা যায় তাঁকে। এরপরেই সলমন খানের নজর পড়ে ক‍্যাটরিনার ওপর। সেই সময় ‘ম‍্যায়নে পেয়ার কিঁউ কিয়া’ ছবির জন‍্য একজন নায়িকা খুঁজছিলেন অভিনেতা। ক‍্যাট এই ছবিতে মূল অভিনেত্রী না হতে পারলেও বেশ গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেন।

   

207404 828598 salman khan katrina kaif
ম‍্যায়নে পেয়ার কিঁউ কিয়া সুপারহিট হয়। এরপর আর ক‍্যাটরিনাকে পেছন ফিরে দেখতে হয়নি। ততদিনে পরিচালকদের নজর পড়ে গিয়েছিল তাঁর ওপর। ২০০৭ সালটা ক‍্যাটরিনার জন‍্য সবথেকে বেশি সাফল‍্যের বছর ছিল। এই বছরে চার চারটি ছবি মুক্তি পায় তাঁর। তার মধ‍্যে ‘নমস্তে লন্ডন’ ও ‘ওয়েলকাম’ তুমুল হিট হয় বক্স অফিসে।
ক‍্যাটরিনার প্রথম ছবি বুম ফ্লপ হওয়ার পর এক সাক্ষাৎকারে ছবির প্রযোজক আয়েশা শ্রফ ক‍্যাটের আসল নাম ফাঁস করেন। তিনি জানান, ক‍্যাটরিনার আসল পদবি কাইফ নয়, টারকোটে। কিন্তু তারা এমন কোনও পদবি দিতে চাইছিলেন যাতে ভারতীয় ছাপ আসে।

most iconic dialogues of katrina kaifs movies
কেরিয়ারের পাশাপাশি ব‍্যক্তিগত সম্পর্ক নিয়েও রীতিমতো চর্চায় ছিলেন ক‍্যাটরিনা কাইফ। শোনা যায়, তাঁর কেরিয়ারে বাড়বাড়ন্তের পেছনে সলমনেরই হাত ছিল। ম‍্যায়নে পেয়ার কিঁউ কিয়ার পর তাঁরা দুজনে সম্পর্কে আসেন। কিন্তু ২০০৯ থেকে দুজনের সম্পর্কে বিচ্ছেদের খবর শোনা যেতে থাকে। সেই সময় রণবীর কাপুরের সঙ্গে অজব প্রেম কি গজব কাহানি ছবির শুটিং করছিলেন ক‍্যাট।

katrina kaif launches her own beauty line 2019 10 16
সলমনের পর রণবীরের সঙ্গে সম্পর্কে জড়ান ক‍্যাটরিনা। দুজনের বিদেশে ঘুরতে যাওয়ার ছবিও প্রকাশ‍্যে আসে। সেই নিয়ে চর্চাও চলেছিল অনেকদিন। তবে বেশ কিছু বছর সম্পর্কে থাকার পর রণবীরের সঙ্গেও বিচ্ছেদ হয় ক‍্যাটের। কিন্তু সলমন কোনও দিনই ক‍্যাটের মাথা থেকে প্রশ্রয়ের হাত সরাননি। এরপরও বেশ কিছু ছবিতে সলমন ও ক‍্যাটরিনাকে একসঙ্গে দেখা যায়।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর