‘আমরা গোমূত্র খেয়ে ভাল থাকব, গাধারা এসব বুঝবে না!’: তৃণমূলকে আক্রমণ দিলীপ ঘোষের

বাংলাহান্ট ডেস্কঃ ‘গরুর দুধে সোনা’ দিলীপ ঘোষের (Dilip ghosh) এমন মন্তব্য নিয়ে রাজনৈতিক মহলে কম হাসাহাসি হয়নি। মহম্মদ সেলিমও (Md Selim) এ প্রসঙ্গ উল্লেখ্য করে বিঁধেছিলেন রাজ্য বিজেপির সভাপতিকে। এ প্রসঙ্গে বিজেপি সাংসদ বললেন, “আমি গরুর কথা বললে অনেকের শরীর খারাপ হয়ে যায়। গাধারা গরুর কথা বুঝবে না!” পাশাপাশি, এদিন ফের দৃঢ় কন্ঠে দিলীপবাবু বললেন যে, গোমূত্র খেয়েই তাঁরা সুস্থ থাকবেন।

প্রতিদিনই প্রাতঃভ্রমণে বের হন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এরপর কোনও দিন চায়ে পে চর্চা তো কোনওদিন অন্যকোনও কর্মসূচিতে যোগ দেন তিনি। বৃহস্পতিবারও তার অন্যথা হয়নি। এদিন মর্নিংওয়াক সেরে দলীয় কর্মীদের সঙ্গে দেখা করেন দিলীপবাবু। সকলকে পরামর্শ দেন গোলমরিচ, তুলসীপাতা, মধু দিয়ে ভাল করে নাড়া বানানোর। বলেন, “আয়ুর্বেদ ছাড়া করোনাকে রোখা যাবে না।

45

আমি মা-বোনেদের বলছি, বাড়ির কেউ যদি ওই নাড়া না খেতে চায় তাকে দুপুরে ভাত দেবেন না।” কিঞ্চিত মজার সুরেই জানান যে, তিনি নিয়মিত প্রাতঃভ্রমণের সময় সাংবাদিকদেরও আদা, কাঁচা হলুদ দেন। কেউ খেতে না চাইলে ‘বাইট দেব না’, এই হুমকি দিয়ে তাঁদের তা খেতে বাধ্য করান।

পশ্চিম বর্ধমানের দুর্গাপুরে মর্নিংওয়াকের পর দলীয় কর্মীদের উদ্দেশে তিনি বলেন, “আমি গরুর কথা বললে অনেকের শরীর খারাপ হয়ে যায়। আমরা গরুর দুধ, গোমূত্র খাই তাই ভাল থাকি। আমরা গরুকে মা বলি। তার সেবা করি। গাধারা গরুর কথা বুঝবে না!”

মেদিনীপুরের সাংসদ আরও বলেন, “দিদিমণির ভাইয়েরা বলছে এসব চলবে না। আমরা বলছি এসবই চলবে। তোমরা বোতলের মদ খাও, আমরা গোমূত্র খেয়ে ভাল থাকব।” একই সঙ্গে রাজ্যে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়া নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে আক্রমণ শানান দিলীপবাবু।

dilip ghosh 4

তিনি বলেন, “তিন মাস ধরে মুখ্যমন্ত্রী রাজনীতি করে গিয়েছেন বলেই আজকে রাজ্যের এই অবস্থা। সাধারণ মানুষ উদ্বিগ্ন। মুখ্যমন্ত্রী কোথায় ব্যবস্থা নেবেন তা না উল্টে তিনি নিজেই উদ্বেগ প্রকাশ করছেন।”

এদিন কী করে প্রাকৃতিক জিনিসপত্তর দিয়ে বানানো মিশ্রণ সেবন করে শরীরের প্রতিরোধশক্তি বাড়ানো যায় তার বর্ণনা করেন দিলীপবাবু। বলেন, কাঁচা হলুদ ও কাঁচা আদা নিয়মিত খেতে।  মুখ্যমন্ত্রী ও তাঁর দলবলকে কটাক্ষ করে বিজেপি সাংসদ বলেন,

“তোমরা বোতলের মদ খাও, আমরা গোমূত্র খেয়ে ভাল থাকব।” দিলীপ ঘোষের এই মন্তব্যের পালটা দিয়েছে তৃণমূলও। বিজেপি শাসিত রাজ্যগুলির করোনা পরিস্থিতি উল্লেখ করে বিঁধেছেন বিজেপি সাংসদকে।

সম্পর্কিত খবর