কয়েক ঘন্টায় দিল্লি সহ ৫ রাজ্যে ধেয়ে আসছে ভয়ংকর বৃষ্টি, আবহাওয়া দপ্তর জারি করল লাল সতর্কতা

বাংলাহান্ট ডেস্কঃ গত কালের পর আজ ফের একবার ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে রাজধানী দিল্লিতে। পাশাপাশি, আবহাওয়া দপ্তর সূত্রে জানা যাচ্ছে, ১৯ থেকে ২১ জুলাই উত্তরের ৫ জেলায় অতি ভারী বৃষ্টি হতে পারে। যার জেরে ইতিমধ্যেই জারি হয়েছে লাল সতর্কতা। বাংলার পাশাপাশি লাল সতর্কতা জারি হয়েছে আসাম ও মেঘালয় রাজ্যেও।

rain in Kolkata website

এই রাজ্যগুলি ছাড়াও আরেক উত্তর পূর্বের রাজ্য অরুনাচল প্রদেশে ১৯ ও ২০ তারিখের জন্য হলুদ সতর্কতা জারি করল আবহাওয়া দপ্তর। ২১ তারিখের জন্য জারি করা হয়েছে কমলা সতর্কতা।

rainfall2 630x420 1
বাংলার আবহাওয়া/ weather of west bengal

দিল্লী আর আশেপাশের এলাকায় ব্যাপক বৃষ্টিপাত শুরু হয়েছে। রবিবার দিল্লী-এনসিআর এলাকায় বৃষ্টি হয়। এরফলে দিল্লীবাসি গরম থেকে কিছুটা হলেও স্বস্তি পান। দিল্লীর অনেক একালায় মুশলধার বৃষ্টি হয়। এরফলে মিন্টো রোড এলাকার আন্ডারপাসে জল জমে যায়। জল এতটাই জমে যায় যে, সেখান দিয়ে যাওয়া DTC এর একটি বাস জলে ডুবে যায়। জলে ডুবে যাওয়ার কারণে বাসে থাকা যাত্রীরা ছাদে উঠে পড়েন। আর সেখান থেকে সিঁড়ির মাধ্যমে তাঁদের সুরক্ষিত উদ্ধার করা হয়

Rains lash Noida on Aug 5 2019 1 1024x569 1

হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হলেও এই মুহুর্তে শহর কলকাতায় কমবে না আর্দ্রতা জনিত অস্বস্তি, এমনটাই জানাচ্ছে আবহাওয়া দপ্তর। শনিবার সকাল থেকেই কলকাতা (Kolkata) শহরে ঝলমলে রোদ দেখা যাচ্ছে। কখনও রোদের ছটা, তো সঙ্গে সঙ্গেই আবার কালো মেঘে ছেয়ে যাচ্ছে আকাশ।

আজ সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। কখনও মেঘ, আবার কখনও বৃষ্টি আবহাওয়ার খামখেয়ালিপনা দেখা যাচ্ছে কলকাতায়। আজ হালকা বৃষ্টি এবং সেইসঙ্গে মেঘলা আকাশ থাকার সম্ভাবনা রয়েছে। আগামী ২৪ ঘন্টায় পশ্চিমের জেলাগুলিতে ভারি বৃষ্টি হবে।

সম্পর্কিত খবর