সোশ‍্যাল মিডিয়ায় ধর্ষণ ও খুনের হুমকি, থানায় এফআইআর দায়ের রিয়া চক্রবর্তীর

বাংলাহান্ট ডেস্ক: সুশান্ত সিং রাজপুতের (sushant singh rajput) মৃত‍্যুর পরেই নেটিজেনের ক্ষোভের মুখে পড়েন অভিনেতার বান্ধবী রিয়া চক্রবর্তী (rhea chakraborty)। প্রতিনিয়ত ট্রোলের সম্মুখীন হতে হচ্ছে তাঁকে। কিছুদিন আগেই জানা গিয়েছিল ধর্ষণ ও খুনের হুমকি (threats) পেয়েছেন রিয়া। ইনস্টাগ্রামে তাঁকে ব‍্যক্তিগত ভাবে মেসেজ করে হুমকি দেওয়া হয়। সেই প্রমাণ সোশ‍্যাল মিডিয়ায় পোস্ট করে সাইবার ক্রাইম শাখার সাহায‍্য চান রিয়া।
এবার হুমকি প্রদানকারী দুজন ব‍্যক্তির বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করলেন রিয়া। জানা গিয়েছে, ওই দুই ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট হোল্ডারের তল্লাশি চালাচ্ছে পুলিস। সেই সঙ্গে প্রাথমিক তদন্তও শুরু হয়েছে বলে খবর পুলিস সূত্রে।

Rhea Chakraborty
সান্তাক্রুজ থানার এক পুলিস আধিকারিক জানিয়েছেন, ভারতীয় দণ্ডবিধির ৫০৭, ৫০৯ ও আইটি অ্যাক্টের ৬৬ ধারায় মামলা দায়ের হয়েছে ওই দুই ব‍্যক্তির বিরুদ্ধে। এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করা না হলেও মামলার তদন্ত চলছে বলে জানান ওই আধিকারিক। উল্লেখ‍্য, গত বৃহস্পতিবার সান্তাক্রুজ থানায় ওই দুই ব‍্যক্তির বিরুদ্ধে এফআইআর দায়ের করেন রিয়া।

   

https://www.instagram.com/p/CCsVR4vH2TV/?igshid=1kqw0aahofgxr

প্রসঙ্গত, এর আগে হুমকির একটি স্ক্রিনশট ইনস্টাগ্রামে পোস্ট করেন রিয়া চক্রবর্তী। এক মহিলা রিয়াকে মেসেজ করে ধর্ষণ ও খুন করার হুমকি দেয়। বলা হয় তিনি আত্মহত‍্যা না করলে লোক পাঠিয়ে তাঁকে ধর্ষণ ও খুন করা হবে। সেই হুমকি মেসেজের স্ক্রিনশট নিজের সোশ‍্যাল মিডিয়া হ‍্যান্ডেলে শেয়ার করেন অভিনেত্রী।
বিষয়টার দিকে সাইবার ক্রাইম শাখার দৃষ্টি আকর্ষণ করে রিয়া লেখেন, ‘আমাকে গোল্ড ডিগার বলা হল, আমি কিছু বলিনি। খুনি বলা হল, আমি কিছু বলিনি। আমার চরিত্র নিয়ে প্রশ্ন তোলা হল, তখনও কিছু বলিনি। কিন্তু আমার নীরবতা আপনাকে এটা বলার অধিকার কিক‍রে দেয় যে আমি আত্মহত‍্যা না করলে আমাকে ধর্ষণ ও খুন করা হবে।’
রিয়া আরও লেখেন, এসব আইনের চোখে অপরাধ। কারওর তাঁকে এভাবে হুমকি দেওয়ার অধিকার নেই। এই প্রসঙ্গে সাইবার ক্রাইম শাখার সাহায‍্য প্রার্থনা করেন রিয়া চক্রবর্তী।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর