অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে প্রথম একাদশে সুযোগ পাবেন না জাদেজা এবং হার্দিক পান্ডিয়া।

চলতি বছরের একেবারে শেষে অর্থাৎ ডিসেম্বর মাসে অস্ট্রেলিয়া সফরে যাবে বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দল। করোনা পরিস্থিতি কাটিয়ে সেই সিরিজের দিকেই নজর রয়েছে গোটা ক্রিকেট বিশ্বের। ইতিমধ্যেই মানসিকভাবে প্রস্তুতি শুরু করে দিয়েছেন আজি ক্রিকেটাররা। তারা মিডিয়ায় বারবার বলছেন তারা এবার ভারতীয় দলকে স্লেজিং করবেন না। তবে প্রাক্তন ভারতীয় ক্রিকেটাররা কিন্তু ভারতকে সতর্ক করে দিয়েছেন। তারা জানিয়েছেন এবার ভারতকে কঠিন চ্যালেঞ্জ ছুড়ে দেবে অস্ট্রেলিয়া।

এরইমধ্যে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার আকাশ চোপড়া দাবি করেছেন যে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্টে ভারতীয় প্রথম একাদশে সুযোগ পাবেন না অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া এবং রবীন্দ্র জাদেজা। আকাশ চোপড়ার মতে এই দুজনের মধ্যে কারুরই ভারতীয় দলের প্রথম একাদশে সুযোগ পাওয়ার সম্ভাবনা নেই।

1890796071339e4e9115b23d9e3fa6fd55523a16fb2a7c903fd5c48a30d9414f4ad92260

আকাশ চোপড়া বলেন কয়েক মাস আগেই পিঠে চোট পেয়ে অস্ত্রোপচার করেছিলেন হার্দিক পান্ডিয়া। এখন তিনি সুস্থ হলেও বোলিং শুরু করেননি। সুস্থ হওয়ার পর তিনি এখনো পর্যন্ত একটাও ওয়ানডে কিংবা টেস্ট ম্যাচ খেলেননি, হয়তো আইপিএল খেলবেন। তবে আইপিএল খেলেই হার্দিক পান্ডিয়াকে সরাসরি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট ম্যাচে নামানোর খুব একটা সম্ভাবনা নেই বলে তিনি মনে করেন। অপরদিকে জাদেজাকে প্রথম একাদশে রাখা হবে না কারণ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কুলদীপ যাদব কিংবা অশ্বিন সুযোগ পেতে পারেন। আগেরবার অস্ট্রেলিয়ায় গিয়ে ছয় উইকেটে পেয়েছিলেন কুলদীপ যাদব। সেই কারণে তার মতে কুলদীপ প্রথম একাদশে সুযোগ পেতে চলেছেন। এছাড়াও সুযোগ পেতে পারেন অশ্বিন। সেক্ষেত্রে প্রথম একাদশ থেকে বাদ যাবেন হার্দিক পান্ডিয়া এবং রবীন্দ্র জাদেজা।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর