করোনা ঠেকাতে ব্যাঙ্কের একাধিক নিয়ম মমতা সরকারের, না জানলে বিপদে পড়বেন

বাংলাহান্ট ডেস্কঃ এই মুহুর্তে সারা ভারতে ( india) হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ। পশ্চিম বাংলাও (west Bengal) তার ব্যাতিক্রম নয়। থাবা বসিয়েছে ব্যাংক (bank) কর্মচারীদের শরীরেও। সেখান থেকে ছড়িয়ে যাচ্ছে গ্রাহকদের মধ্যে। এবার করোনা ভাইরাস সংক্রমণ ছড়িয়ে পড়া আটকাতে ব্যাংকের বেশ কিছু নিয়ম বদলে দিল রাজ্য সরকার। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এই নতুন নিয়ম বলবৎ থাকবে।

banks kn9F

এতদিন দুটি শনিবার ও প্রতিটি রবিবার বন্ধ থাকত ব্যাংকগুলি। এবার করোনা পরিস্থিতিতে সেই নিয়মে বদল আনছে রাজ্য সরকার। এবার থেকে সপ্তাহে ৫ দিন খুলবে ব্যাংক। শনি ও রবিবার বাধ্যতামূলক ভাবে বন্ধ থাকবে রাজ্যের প্রতিটি ব্যাংকের শাখা।

ব্যাংকের সময়সূচিরও পরিবর্তন হতে চলেছে। এতদিন সকাল ১০ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত খোলা থাকত ব্যাংকগুলি। কিন্তু পরিবর্তিত পরিস্থিতিতে সেই নিয়মের বদল আনা হচ্ছে। এবার থেকে সপ্তাহে ৫ দিন দুপুর ২ টো পর্যন্ত ব্যাংক শাখা গুলিতে লেনদেন চলবে। লকডাউনের পরিস্থিতিতে ব্যাংকগুলো সম্পূর্ণ স্বাভাবিক কাজ করতে পারলেও এই মুহুর্তে যখন রাজ্যে গোষ্ঠী সংক্রমণের শুরু হয়েছে তখন বাধ্য হয়েই ব্যাংক বন্ধের পথে হাঁটছে রাজ্য সরকার৷

প্রসঙ্গত,গোষ্ঠী সংক্রমণের কথা স্বীকার করে রাজ্যের স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দ্যোপাধ্যায় ঘোষনা করেছেন এই সপ্তাহে বৃহস্পতি ও শনিবার সম্পূর্ণ লকডাউন থাকবে। এছাড়াও আজ নবান্ন (Nabanna) থেকে হেল্পলাইন নম্বরও চালু করা হয়। ইন্টিগ্রেটেড হেল্পলাইন নম্বর 1800313444222, 03323412600। অ্যাম্বুলেন্সের হেল্পলাইন নম্বর 03340902929 এবং ফোন করে ওষুধ পাওয়া জন্য 03323576001 নাম্বারের ঘোষণা করা হয়।

সম্পর্কিত খবর