ভারতে ভেঙ্গে গেল সমস্ত রেকর্ডঃ ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা প্রায় ৫০ হাজার, মৃত্যু ৭৪০ জনের

বাংলাহান্ট ডেস্কঃ ভারতে (India) ক্রমশ বেড়েই চলেছে করোনা আক্রান্তের হার। সংক্রমণের দিক থেকে বহু দেশকে অনেক আগেই পিছনে ফেলে ভারত এগিয়ে গেছে। গত ২৪ ঘণ্টায় ৪৯৩১০ জন নতুন করে আক্রান্তের পর মোট আক্রান্তের সংখ্যা প্রায় ১৩ লক্ষের কাছাকাছি। সেইসঙ্গে গত ২৪ ঘণ্টায় ৭৪০ জন করোনা আক্রান্তের মৃত্যুর পর মৃতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে। তবে সুস্থ হয়ে উঠেছেন ৮১৭২০৯ জন।

দিল্লীতে করোনা আক্রান্তের পরিমাণ
দিল্লীতে (Delhi) গত ২৪ ঘণ্টায় ১০৪১ জন নতুন করে করোনা আক্রান্তের হদিশ পাওয়ার পর মোট সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১.২৬ লক্ষের কাছাকাছি। আবার ২৬ জন করোনা রোগীর মৃত্যুর পর মৃতের সংখ্যা বর্তমানে প্রায় ৩৭৪৫ জন। তবে আনন্দ সংবাদ হল, ইতিমধ্যেই সেরে উঠেছেন ১০৯০৬৫ জন।

xcorona19 1589944874.jpg.pagespeed.ic .AKsoR7 3Mt

সংক্রমণ বাড়ছে মহারাষ্ট্রে
সমস্ত বিধি নিষেধ মান্য করেও কিছুতেই কমছে না মহারাষ্ট্রে (Maharashtra) করোনা সংক্রমণের মাত্রা। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৯৮৯৫ জন। মৃত্যু ঘটেছে ২৯৮ জনের।

উত্তরপ্রদেশেও বাড়ছে করোনা সংক্রমণ
উত্তরপ্রেদেশেও (Uttar Pradesh) বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ২৫২৯ টি নতুন কেস সামনে আসায় মোট আক্রান্তের সংখ্যা ৫৫৫৮৮ জন। ৩৬ জন মানুষ গত ২৪ ঘণ্টায় মারা যাওয়ায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২৯৮জন। তবে ৩৫৮০৩ জন মানুষ ইতিমধ্যেই সুস্থ হয়ে বাড়ি পৌঁছে গেছেন।

https d1e00ek4ebabms.cloudfront.net production ade8b434 914b 47f7 bc9a 96baa1abd2b5

অন্যান্য রাজ্যের অবস্থা
মেঘালয়ে ১৩ জন বিএসএফ জওয়ান সহ ১৯ জন মানুষ করোনা আক্রান্ত হওয়ার পর মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৩৪ জন। অপরদিকে তামিলনাড়ুর রাজভবনের ৮৪ জন সদস্যও করোনা আক্রান্ত হয়ে পড়েছেন। আবার অরুণাচল প্রদেশের নতুন করে ৯১ জন করোনা আক্রান্ত হয়ে পড়েছেন।

ফের চালু লকডাউন
বাড়তে থাকা সংক্রমণের জেরে কাশ্মীরে ফের জারী করা হয়েছে লকডাউন ব্যবস্থা। এই লকডাউন দেখে গিয়েছিল গত বৃহস্পতিবার পশ্চিমবংলাতেও। করোনা সংক্রমণের জেরে বিভিন্ন জায়গায় আবার নতুন করে লকডাউন জারী করা হচ্ছে।

china wuhan zhongnan hospital coronavirus patient hpMain 20200129 050520 2 4x3t 992 1

বিদেশে করোনা সংক্রমণ
করোনার জেরে পাকিস্তানে ১৭৬৩ টি নতুন কেস সামনে এসেছে। মোট সংক্রমণের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৬৯১৯১ জন। সেইসঙ্গে জানিয়ে রাখি গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩২ জনের মৃত্যু ঘটেছে। পাকিস্তানের পাশাপাশি আমেরিকাতেও বেড়েছে করোনার হার। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৭৬৫৭০ জন আক্রান্ত এবং ১২২৫ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর