বলদ না থাকায় মেয়েরা টানছিল লাঙল ! ভাইরাল ভিডিও দেখে সোনু সূদ পাঠিয়ে দিলেন ট্রাক্টর

বাংলাহান্ট ডেস্ক: অন্ধ্রপ্রদেশের এক কৃষকের দুরবস্থা দেখে ট্রাক্টর দিয়ে সাহায‍্যের হাত বাড়িয়ে দিয়েছেন সোনু সূদ‍ (sonu sood)। পরিযায়ী শ্রমিকদের পর এবার গরীব কৃষকের সাহায‍্যে হাত বাড়িয়েছেন তিনি। করোনার জন‍্য দীর্ঘ লকডাউনে বিপুল ক্ষতির মুখে পড়েছেন কৃষক। ট্রাক্টর তো দূর, জমিতে লাঙল টানার জন‍্য বলদ কেনারও টাকা নেই। বাধ‍্য হয়ে নিজের মেয়েদের দিয়েই জমিতে লাঙল টানাচ্ছেন। কৃষকের জন‍্য এবার একটি ট্রাক্টরের ব‍্যবস্থা করে দিয়েছেন সোনু। অভিনেতার এই উদ‍্যোগের পর অন্ধ্রপ্রদেশের প্রাক্তন মুখ‍্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু (chandrababu) কৃষকের দুই মেয়ের শিক্ষার দায়িত্ব তুলে নিলেন নিজের কাঁধে।
সম্প্রতি সোশ‍্যাল মিডিয়ায় ভাইরাল হয় একটি মর্মান্তিক ভিডিও। ভিডিওতে দেখা যায় এক কৃষক তার মেয়েদের দিয়ে জমিতে লাঙল টানাচ্ছেন। জানা গিয়েছে, এই ভিডিও অন্ধ্রপ্রদেশের মদনাপল্লীর। ওই টমেটো চাষীর নাম নাগেশ্বর রাও। লকডাউনের জন‍্য তাঁর অনেক ক্ষতি হয়ে গিয়েছে। বলদ ভাড়া করার টাকাও নেই তার হাতে। তাই বাধ‍্য হয়ে নিজের মেয়েদের দিয়েই জমিতে লাঙল টানাচ্ছেন তিনি।

images 1590222592597 Sonu Sood site
ভিডিওটি দেখা মাত্রই টুইট করেন সোনু। তিনি লেখেন, ‘বলদ নয়, এই পরিবারের একটি ট্রাক্টর প্রয়োজন। তাই পাঠাচ্ছি। সন্ধ‍্যার মধ‍্যে ট্রাক্টর দিয়ে জমিতে চাষ করতে পারবেন আপনি।’

সোনুর এই উদ‍্যোগে অনুপ্রাণিত হয়ে নাগেশ্বরের পরিবারের জন‍্য সাহায‍্যের হাত বাড়িয়ে দেন অন্ধ্রপ্রদেশের প্রাক্তন মুখ‍্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডুও। কৃষকের দুই মেয়েরই লেখাপড়ার দায়ভার গ্রহণ করেন তিনি। আপ্লুত সোনুও টুইট করে ধন‍্যবাদ জানান তাঁকে।

সোনুর এই উদ‍্যোগে অভিভূত নেটিজেনরাও। অভিনেতাকে ‘ভগবান’ বলে মন্তব‍্য করেছেন একজন। অপর একজন লিখেছেন, ‘এভাবেই কাজ করতে থাকুন। আপনি আরও মানুষকে অনুপ্রেরণা দিচ্ছেন‌।’

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর