কলকাতা সহ বেশ কয়েকটি জেলায় হতে পারে ভারী বৃষ্টিপাতঃ আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্কঃ আবহাওয়া (Weather) দফতরের পূর্বাভাস অনুযায়ী, নিম্নচাপের জেরে কলকাতায় বৃষ্টি শুরু হয়ে গেছে। সোমবার রাত থেকেই দফায় দফায় বৃষ্টি হতে দেখা গেছে। মঙ্গলবার সকাল থেকেই পরিমাণে অল্প হলেও জারী রয়েছে বৃষ্টিপাত। উত্তরবঙ্গকে ভাসিয়ে এবার পালা দক্ষিণবঙ্গের।

শহরের তাপমাত্রা
মঙ্গলবার সকাল থেকেই কলকাতা (Kolkata) শহরের আকাশে কাঠ ফাটা রোদের বদলে আকাশ ভাঙ্গা বৃষ্টির দেখা মিলছে। কালো মেঘে ঘিরে রেখেছে গোটা আকাশকে। বাতাসে আদ্রতার পরিমাণও বেশি কম রয়েছে।

pti19 05 2020 000143b 1590764162 1590990360

আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। আজ সকাল থেকেই বৃষ্টি শুরু হয়ে গেছে। দিনভোর চলবে এই বৃষ্টি। কখনও হালকা, কখনও আবার ভারী, তবে বজ্রপাতেরও আশঙ্কা করছে আবহাওয়াবিদরা।

rain1

দক্ষিণের আবহাওয়া
বঙ্গোপসাগরে নিম্নচাপের জেরে ওড়িশা ও বাংলার উপকূলে প্রবল বৃষ্টিপাতের আভাষ দিচ্ছে হাওয়া অফিস। সেইসঙ্গে আইএমডি জানিয়েছে, ৫ ই আগস্টের মধ্যে বাংলায় প্রবল বৃষ্টিপাত আসন্ন। আগামী ৪৮ ঘণ্টায় পশ্চিম উত্তরপ্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গে ধেয়ে আসছে বজ্রপাতযুক্ত ঘোর বর্ষা।

somudr

বঙ্গোপসাগরে নিম্নচাপের ফলে সমুদ্র উত্তাল হওয়ার কারণে, সমুদ্র উপকূলবর্তী অঞ্চলে সতর্কতা জারী করা হয়েছে। সেইসঙ্গে মৎস্যজীবীদের জন্য জারী করা হয়েছে হাই অ্যালার্ট।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর