দিনভর প্রবল বৃষ্টির পূর্বাভাস শহর কলকাতা সহ দক্ষিণবঙ্গে, আরো শক্তিশালী হবে নিম্নচাপ : আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্ক, আবহাওয়া : কাল থেকেই ভারী বৃষ্টি শুরু হয়েছে কলকাতা সহ দক্ষিণ এর জেলাগুলিতে। আবহাওয়া (weather) দপ্তর সূত্রে জানানো হয়েছিল, আজ বৃষ্টি আরো বাড়বে। পাশাপাশি আরো শক্তিশালী হবে নিম্নচাপ। যার জেরে আগামী ২৪ ঘন্টায় প্রবল বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে।

rain 222222222222222

আবহাওয়া দফতর জানিয়েছে উত্তর বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপ এর কারনে আজ ঝড়বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গে । কলকাতা, দুই ২৪ পরগনা. পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, হাওড়া হুগলি, পূর্ব বর্ধমান, ঝাড়গ্রাম – এই নয় জেলায় অতি ভারী বৃষ্টিপাত হবে বলে জানানো হয়েছে। ২০০ মিমি পর্যন্ত বৃষ্টি হতে পারে এই ৯ জেলায়। দক্ষিণের বাকি জেলাগুলিতে বৃষ্টি হতে পারে ৭০ থেকে ১০০ মিমি পর্যন্ত।

rain 9
বাংলার আবহাওয়া/weather of bengal

শহর কলকাতায় আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। আজ দিনভোর কখনও হালকা, কখনও আবার ভারী বৃষ্টির দেখা পাওয়া যাবে।

weather 8 2

সমুদ্র উপকূলবর্তী এলাকায় জারী করা হয়েছে সতর্কতা। মৎস্যজীবীদের মঙ্গলবার থেকে উত্তর বঙ্গোপসাগরে মাছ ধরতে যেতে নিষেধ করা হয়েছে।বৃষ্টিপাতের জেরে শহর কলকাতা সহ একাধিক জেলার বিভিন্ন অংশ জলমগ্ন হবার সম্ভাবনা। সমুদ্রে জলোচ্ছ্বাসের কারনে সমুদ্রের তীরে যেতে নিষেধ করা হয়েছে।

weather 09 1494332287 28 1503886211

পাশাপাশি, উত্তরের জেলা গুলিতে আজ থেকেই কমতে শুরু করেছে বৃষ্টি । মৌসুমি বায়ু হিমালয়ের পাদদেশ থেকে কিছুটা দক্ষিণে সরেছে। আবহাওয়াবিদরা জানাচ্ছে এবার উত্তর পেরিয়ে দক্ষিণের দিকে ধেয়ে আসছে ঘোর বর্ষা।

kolkata weather 1200x900 1

তবে বৃষ্টি পুরোপুরি কমছে না বলে খবর আবহাওয়া দপ্তর সূত্রে। তারা জানাচ্ছে বিক্ষিপ্ত ভাবে হাল্কা থেকে মাঝারি বৃষ্টিপাত চলবে উত্তরের জেলাগুলি জুড়ে। পাশাপাশি বাড়বে তাপমাত্রাও।

 

সম্পর্কিত খবর