প্রত্যেক পাঁচ দিন অন্তর করোনা পরীক্ষা কোহলি, রোহিতদের

বাংলাহান্ট ডেস্কঃ আর কয়েকদিন পরে সংযুক্ত আরব আমিরশাহীর মাটিতে বসতে চলেছে এই বছর আইপিএলের আসর। তবে আইপিএলের অনুশীলন নামার আগে প্রত্যেক ভারতীয় ক্রিকেটারকে অন্তত পাঁচবার করে করোনা পরীক্ষা করাতে হবে। আর সেই পাঁচবার করোনা পরীক্ষার রিপোর্ট যদি নেগেটিভ আসে তবেই সেই ক্রিকেটার আইপিএল খেলতে পারবেন।

এছাড়াও আইপিএল চলাকালীন প্রত্যেক পাঁচ দিন অন্তর বিরাট কোহলি, রোহিত শর্মা, জাসপ্রিত বুমরাহদের করোনা পরীক্ষা করা হবে। যদি কারুর মধ্যে করোনার বিন্দুমাত্র প্রভাব দেখা যায় তাহলে সঙ্গে সঙ্গে তাকে আইসোলেশনে পাঠিয়ে দেওয়া হবে। আইসোলেশনে থাকাকালীন 24 ঘন্টা অন্তর দু’বার করে করোনা পরীক্ষা করা হবে সেই ক্রিকেটারের। সেই পরীক্ষার ফলাফল নেগেটিভ এলে তবেই সেই সংশ্লিষ্ট ক্রিকেটার ফের দলের সঙ্গে যোগদান করতে পারবেন।

2432687559efa8e4e6ba28d91bb5e9f11741d62579b84c84ad5dafc6c915c2c12d737e83f

এছাড়াও দুবাইতে উড়ে যাওয়ার আগে প্রত্যেক ক্রিকেটারকে তিনবার করে করোনা পরীক্ষা করাতে হবে। সেই পরীক্ষার ফলাফল নেগেটিভ এলে তবেই সেই ক্রিকেটারকে উড়িয়ে নিয়ে যাওয়া হবে দুবাইতে। সেখানে গিয়ে প্রথম সাত দিন তাদের কোয়ারেন্টিনে থাকতে হবে। তারপর বাইরে বেরিয়ে মাঠে প্র্যাকটিস করার সুযোগ পাবেন ক্রিকেটাররা। করোনা সংক্রমনের হাত থেকে ক্রিকেটারদের বাঁচাতে এমনই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বিসিসিআই এর তরফে।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর