৯ জেলায় অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দপ্তর, জেনে নিন কোন কোন জেলা রয়েছে এই তালিকায়

বাংলাহান্ট ডেস্ক, আবহাওয়া : আগামী ২৪ ঘন্টায় প্রবল বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে। আবহাওয়া দফতর (weather office) জানিয়েছে উত্তর বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপ এর কারনে দক্ষিণের জেলাগুলিতে আরো কয়েকদিন ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে । সেই সাথে ৯ জেলায় অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দপ্তর।

kolkata rain and storm 1
বাংলার আবহাওয়া/ weather of west bengal

কলকাতা, দুই ২৪ পরগনা. পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, হাওড়া হুগলি, পূর্ব বর্ধমান, ঝাড়গ্রাম – এই নয় জেলায় অতি ভারী বৃষ্টিপাত হবে বলে জানানো হয়েছে। ২০০ মিমি পর্যন্ত বৃষ্টি হতে পারে এই ৯ জেলায়। দক্ষিণের বাকি জেলাগুলিতে বৃষ্টি হতে পারে ৭০ থেকে ১০০ মিমি পর্যন্ত।

rain in Kolkata website

শহর কলকাতায় আজ সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। আগামী কাল শহরের তাপমাত্রা, সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়ায়ের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়ায়ের আশেপাশে। সকাল থেকেই শুরু হবে বৃষ্টি। সেইসঙ্গে সারাদিনই বেশ কয়েকটি জায়গায় বজ্রবিদ্যুত সহ ঝড়ের আভাস দিচ্ছে হওয়া অফিস

rain 7

সমুদ্র উপকূলবর্তী এলাকায় জারী করা হয়েছে সতর্কতা। মৎস্যজীবীদের মঙ্গলবার থেকে উত্তর বঙ্গোপসাগরে মাছ ধরতে যেতে নিষেধ করা হয়েছে।বৃষ্টিপাতের জেরে শহর কলকাতা সহ একাধিক জেলার বিভিন্ন অংশ জলমগ্ন হবার সম্ভাবনা। সমুদ্রে জলোচ্ছ্বাসের কারনে সমুদ্রের তীরে যেতে নিষেধ করা হয়েছে।

raingauhatiplays 1587449787 630x420 1

পাশাপাশি, উত্তরের জেলা গুলিতে কমতে শুরু করেছে বৃষ্টি । মৌসুমি বায়ু হিমালয়ের পাদদেশ থেকে কিছুটা দক্ষিণে সরেছে। তবে বৃষ্টি পুরোপুরি কমছে না বলে খবর আবহাওয়া দপ্তর সূত্রে। তারা জানাচ্ছে বিক্ষিপ্ত ভাবে হাল্কা থেকে মাঝারি বৃষ্টিপাত চলবে উত্তরের জেলাগুলি জুড়ে। পাশাপাশি বাড়বে তাপমাত্রাও।

 

সম্পর্কিত খবর