কলকাতা সহ বাংলার ৫ টি জেলায় টানা ২ দিন হবে বৃষ্টিঃ আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্কঃ আজকের আবহাওয়ার (Weather today) পূর্বাভাস জানাচ্ছে, উত্তর ও পশ্চিম মধ্য বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে নিম্নচাপ। ওড়িশা ,ঝাড়খন্ড ,ছত্রিশগড় ও মধ্যপ্রদেশে এর প্রভাব পড়তে দেখা যাবে। সেইসঙ্গে কলকাতায় রয়েছে বজ্রবিদুতসহ হালকা বৃষ্টির সম্ভাবনা।

rains in kolkata 27.02 1

এদিকে আবার রবিবার থেকে উত্তরবঙ্গে ফের বৃষ্টি বাড়ার আশঙ্কা করছে আবহাওয়া দফতর। টানা বেশ কিছুদিন প্রবল বৃষ্টিপাতের পর, আবারও উত্তরবঙ্গের আকাশে দূর্যোগের কালো মেঘ ঘনিয়ে এসেছে। তবে বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হওয়ার ফলে বাংলার দক্ষিণের বেশ কিছু এলাকায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

aa Cover ekmnfi1c5j6369os4l01ndpf51 20180608063812.Medi

আজকের তাপমাত্রা
আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। আজ সকালের দিকে হালকা মেঘাচ্ছন্ন আকাশ দেখা যাচ্ছে। তবে বেশ কয়েকটি এলাকায় বেলার দিকে বৃষ্টির সম্ভাবনা থাকলেও, মূলত সারাটা দিন আবছা রোদই বিরাজ করবে শহরের বেশিরভাগ অঞ্চলে। তবে বাড়ছে আদ্রতার পরিমাণও।

Kolkata bg20160319090438

দানা বাঁধছে নিম্নচাপ
উত্তর বঙ্গোপসাগরে নিম্নচাপ দানা বাঁধার ফলে শক্তি বাড়িয়ে মধ্য ভারতের দিকে গেলেও গাঙ্গেয় বঙ্গ এবং ওড়িশায় ঘটাবে প্রবল বৃষ্টিপাত। যার ফলে সপ্তাহান্তে বাংলার দক্ষিণবঙ্গে আবারও হতে পারে প্রচুর বৃষ্টিপাত, এমনটা জানাচ্ছে আবহাওয়াবিদরা। রবিবার এবং সোমবার থেকে বাংলায় আবারও বৃষ্টি বাড়ার সম্ভাবনা রয়েছে।

monsoon 1

কোথায় কোথায় বৃষ্টি হবে?
মৌসুমি অক্ষরেখা হিমালয়ের পাদদেশে অবস্থান করার ফলে বেধ কয়েকটি এলাকায় রবিবার এবং আগামী সোমবার রয়েছে ভারী বৃষ্টির পূর্বাভাস। উত্তরাখণ্ড, হিমাচল প্রদেশ, হরিয়ানা, চণ্ডীগড়, দিল্লি পঞ্জাব এবং উত্তর প্রদেশে রয়েছে বৃষ্টির আশঙ্কা। আবার আবহাওয়াবিদরা জানাচ্ছে, কেরল, মহারাষ্ট্র এবং তামিলনাড়ুতে আর কিছুক্ষণের মধ্যে ভারী বৃষ্টিপাত আসন্ন। সেই কারণে জারী করা হয়েছে রেড অ্যালার্ট।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর