জুতো খুলে, হাত জোড় করে রাধাকৃষ্ণ মন্দিরে প্রার্থনা নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীর, ভাইরাল হল ভিডিও

বাংলা হান্ট ডেস্কঃ নিউজিল্যান্ডের (New Zealand) প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডার্ন (Jacinda Ardern) এর একটি ভিডিও (Video) সোশ্যাল মিডিয়ায় ভাইরাল (Viral) হচ্ছে, যেখানে দেখা যাচ্ছে উনি গাড়ি থেকে নেমে জুতো খুলে হাত জোড় করে ভক্তির সাথে রাধাকৃষ্ণ মন্দিরে প্রার্থনা করছেন। ওনার এই ভিডিও ভাইরাল হওয়ার পর চারিদিকে প্রশংসা হচ্ছে। নিউজিল্যান্ডের অকল্যান্ডের রাধাকৃষ্ণ মন্দিরে ওনার প্রার্থনা এখন গোটা বিশ্বের মানুষের নজর কাড়ছে। অকল্যান্ডের সেই মন্দিরে ঢোকা মাত্রই ওনার কপালে তিলক পরিয়ে দেন পুরোহিত। মন্দিরে চলে শুদ্ধ সংস্কৃত ভাষায় শ্লোক উচ্চারণ। হলুদ উত্তরীয় পরিয়ে ওনাকে মন্দিরে স্বাগত জানানো হয়। হাতে ফুল নিয়ে জোড় হাত করে কিচ্ছুক্ষণ প্রার্থনাও করেন তিনি। একজন প্রধানমন্ত্রী হয়ে আর্ডার্নের এই ভক্তি দেখে আপ্লুত সবাই।

a

   

উল্লেখ্য, শুধু দেশেই না গোটা বিশ্বে জনপ্রিয় নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডার্ন। বিশেষ করে উনি যেভাবে কড়া পদক্ষেপ নিয়ে দেশ থেকে করোনা দূর করেছেন, সেটার প্রশংসা গোটা বিশ্বজুড়ে হয়েছে। শুধু তাই নয়, মসজিদে ঢুকে নামাজরত মুসলিম ধর্মপ্রাণদের উপর আততায়ীর হামলা কাণ্ডও উনি দক্ষতার সাথে সামলেছেন। এতদিন ধরে ওনার কাজের যেমন প্রশংসা গোটা বিশ্বজুড়ে হত, তেমনই সম্প্রতি এই ভিডিও ভাইরাল হওয়ার পর উনি আরও প্রসিদ্ধ হয়ে উঠেছেন।

আদিত্য রাজ কউল নামের একজন ট্যুইটার ব্যবহারকারী এই ভিডিও পোস্ট করেছেন। উনি জানিয়েছেন, গত ৬ আগস্ট রাম মন্দির নির্মাণের ঠিক একদিন পর নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী রাধাকৃষ্ণ মন্দিরের দর্শনে যান। সেখানে তিনি ভক্তি ভরে রাধাকৃষ্ণের কাছে প্রার্থনা করেন। তিনি এও জানিয়েছেন যে, নিউজিল্যান্ডে ভারতীয় ভাষা হিন্দি খুব জনপ্রিয়। এবং হিন্দি সেখানকার চতুর্থ সবথেকে বড় বলা ভাষা।

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর