jio airtel কে টেক্কা! ভারতের প্রতিটি বাড়িতে কম দামে উচ্চগতির ইন্টারনেট পৌঁছে দেবে BSNL, চালু হল পোর্টাল

বাংলাহান্ট ডেস্কঃ jio airtel কে টেক্কা দিতে ভারতের কেন্দ্রীয় সরকারের নিজস্ব টেলিকম সংস্থা BSNL এবার ভারতের প্রতিটি বাড়িতে ইন্টারনেট পৌঁছে দেওয়ার লক্ষ্য নিয়েছে। এবার বাড়ি বসে অনলাইনে আবেদন করলে Bharat fible এর কানেকশন।

bsnl

সরকারি টেলিকম কোম্পানি BSNL এই লক্ষ্যে চালু করেছে নতুন পোর্টাল ‘BookMyFiber’ । এই পোর্টালে আবেদন করলেই আপনাকে ফোন করে নেবে সংশ্লিষ্ট অঞ্চলের বি এস এন এল আধিকারিকরা৷ তারপর আপনার বাড়িতে পৌঁছে যাবে ভারত ফাইবার।দেশের প্রতিটি অঞ্চলেই উপলব্ধ এই সরকারি পরিষেবা।

bsnl agencies

জেনে নিন কিভাবে আবেদন করবেন

bsnl এর অফিসিয়াল পোর্টাল থেকে এই BookMyFibre পোর্টালে যান। ওয়েবসাইটটি স্বয়ংক্রিয় ভাবে আপনার এলাকা ডিটেক্ট করে নেবে। আপনাকে শুধু পিন কোড, মোবাইল নম্বর ও ইমেল এড্রেস দিতে হবে৷ তারপর সংশ্লিষ্ট অঞ্চলের বি এস এন এল আধিকারিকরা আপনাকে ফোন করে পৌঁছে দেবে এই পরিষেবা।

BSNL 1

পরিষেবায় খরচ

অন্যান্য টেলিকম সংস্থার তুলনায় ভারত ফাইবারের খরচ অনেকটাই কম। সবচেয়ে কমদামি প্ল্যানটির মূল্য ৪২৯ টাকা, যদিও এটি কয়েকটি নির্দিষ্ট অঞ্চলেই সীমাবদ্ধ। এছাড়া প্রাথমিক প্ল্যানটির দাম নির্ধারণ করা হয়েছে ৪৯৯ টাকা। পাশাপাশি সর্বোচ্চ প্ল্যানটির দাম ১৬ হাজার ৯৯৯ টাকা। এই প্ল্যানে সর্বোচ্চ ২০০ মেগাবাইট প্রতি সেকেন্ড গতিতে ইন্টারনেট পাওয়া যাবে।

jio bsnl 1563966995

প্রসঙ্গত, জিও ইতিমধ্যেই চালু করেছে jio fibre পরিষেবা। একই ধরনের পরিষেবা চালু করেছে ভারতের আরেক প্রধান টেলিকম কোম্পানি ভারতী এয়ারটেলও। তবে বিএসএনএল এর এই পরিষেবা অপেক্ষাকৃত সস্তা হওয়ায় তা অন্য দুই টেলিকম কোম্পানিকে যথেষ্ট টক্কর দেবে বলে মনে করছে অনেকে।

সম্পর্কিত খবর