মৃত‍্যুর সঙ্গে লড়াই চালাচ্ছেন ‘দৃশ‍্যম’ খ‍্যাত পরিচালক নিশিকান্ত কামাত, রয়েছেন লাইফ সাপোর্টে

বাংলাহান্ট ডেস্ক: আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি জনপ্রিয় ছবি ‘দৃশ‍্যম’ (drishyam) এর পরিচালক (director) নিশিকান্ত কামাত (nishikant kamat)। সোমবার সকালে মৃত‍্যুর খবর পাওয়া যায়। কিন্তু পরে জানা যায় জীবিত রয়েছেন তিনি। লাইফ সাপোর্ট সিস্টেমে রাখা হয়েছে তাঁকে। হায়দ্রাবাদের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি। পরিচালকের বয়স এখন মাত্র ৫০ বছর।

‘দিল বেচারা’ পরিচালক তথা কাস্টিং ডিরেকটর মুকেশ ছাবরা সর্বপ্রথম সোশ‍্যাল মিডিয়ায় জানান পরিচালক নিশিকান্ত কামাতের মৃত‍্যুর খবর। কিন্তু পরে অভিনেতা রিতেশ দেশমুখ সঠিক খবরটি দেন, এখনও মৃত‍্যুর সঙ্গে লড়াই চালাচ্ছেন পরিচালক। জানা গিয়েছে, বহুদিন ধরেই লিভার সিরোসিস রোগে ভুগছিলেন তিনি। গত কয়েকদিন ধরে অবস্থার বাড়াবাড়ি হওয়ায় হায়দ্রাবাদের এক বেসরকারি হাসপাতালে ভর্তি হন পরিচালক।

   

https://twitter.com/CastingChhabra/status/1295265777562660864?s=19

জাতীয় পুরস্কার প্রাপ্ত মারাঠি ছবি ‘ডম্বিভালি ফাস্ট’ এর হাত ধরে পরিচালক হিসাবে অভিষেক হয়েছিল নিশিকান্ত কামাতের। সেটা ২০০৫ সাল। ছবি তো সুপারহিট হয়ে ছিলই। সেই সঙ্গে ২০০৬ সালে জাতীয় পুরস্কারও নিজের ঝুলিতে ভরেছিল এই মারাঠি ছবি।

বলিউডে বহু উল্লেখযোগ‍্য কাজ করেছেন নিশিকান্ত কামাত। তাঁর মধ‍্যে অন‍্যতম একটি মালয়ালম ছবির হিন্দি রিমেক দৃশ‍্যম। ছবিটি সুপারহিট হয় বক্স অফিসে। মূল চরিত্রে অভিনয় করেছিলেন অজয় দেবগণ ও তব্বু। এছাড়া ফোর্স, মুম্বই মেরি জান, ইরফান খানের মাদারি সহ বহু জনপ্রিয় ছবির পরিচালনার দায়িত্বে ছিলেন তিনি।

nishikant kamat
শুধু ক‍্যামেরার ওপারে নয়, ক‍্যামেরার এপারেও একই যকম সাবলীল নিশিকান্ত কামাত। বেশ কয়েকটি ছবিতে অভিনেতা হিসাবেও দেখা গিয়েছে তাঁকে। তার মধ‍্যে অন‍্যতম রকি হ‍্যান্ডসাম, ভাবেশ যোশি সুপারহিরো, জুলি ২ এর মতো ছবি। এমন একজন প্রতিভার জন‍্য প্রার্থনা করছে ফের গোটা সিনে ইন্ডাস্ট্রি।

ad2
Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর