স্টেজ ৪ এ রয়েছে ফুসফুসের ক‍্যানসার, মুম্বইতেই শুরু সঞ্জয় দত্তের কেমোথেরাপি

বাংলাহান্ট ডেস্ক: মুম্বইতেই ক‍্যানসারের জন‍্য কেমোথেরাপি (chemotherapy) শুরু হল অভিনেতা সঞ্জয় দত্তের (sanjay dutt)। স্টেজ ৪ ফুসফুসের ক‍্যানসারে আক্রান্ত হয়েছেন তিনি। চিকিৎসার জন‍্য আমেরিকা বা সিঙ্গাপুর যাওয়ার জন‍্য বিশেষ অনুমতি চেয়ে কেন্দ্রীয় সরকারের কাছে আবেদন করেছিলেন অভিনেতা।

১১ অগাস্ট জানা যায় ফুসফুসের ক‍্যানসারে আক্রান্ত হয়েছেন সঞ্জয় দত্ত। প্রথমে স্টেজ ৩ বললেও পরে চিকিৎসকরা জানান অভিনেতার ক‍্যানসার স্টেজ ৪ এ চলে গিয়েছে। এরপরেই মার্কিন মুলুক বা সিঙ্গাপুরে চিকিৎসা করাতে যাওয়ার জন‍্য কেন্দ্রের কাছে অনুমতি চান তিনি। কেন্দ্রের তরফে তাঁকে অনুমতি দেওয়া হয়েছে কিনা তা জানা যায়নি কিন্তু কাল বিলম্ব না করে মুম্বইয়ের লীলাবতী হাসপাতালেই শুরু হয়েছে সঞ্জয় দত্তের কেমোথেরাপি।

sanjay dutt 1
প্রসঙ্গত, গত ৮ অগাস্ট শ্বাসকষ্টজনিত সমস‍্যার জন‍্য মুম্বইয়ের লীলাবতী হাসপাতালে ভর্তি করা হয়েছিল সঞ্জয় দত্তকে। কয়েকদিন পরেই হাসপাতাল থেকে ছাড়া পেয়ে বাড়ি ফেরেন তিনি। তারপরেই জানা যায় ফুসফুসের ক‍্যানসারে আক্রান্ত হয়েছেন অভিনেতা।

এদিন নিজের টুইটার হ‍্যান্ডেলে একটি টুইট করে কিছুদিন অভিনয় থেকে বিরতি নেওয়ার কথা জানান সঞ্জয় দত্ত। তিনি লেখেন, ‘চিকিৎসার জন‍্য আমি কিছুদিন অভিনয় থেকে বিরতি নিচ্ছি। আমার পরিবার ও বন্ধুরা আমার সঙ্গে রয়েছে। শুভাকাঙ্খীদের অনুরোধ অযথা চিন্তা করবেন না। আপনাদের সকলের ভালবাসা ও শুভকামনা নিয়ে আমি শীঘ্রই ফিরব।’

এরপরেই প্রখ‍্যাত চলচ্চিত্র সাংবাদিক কোমল নাহতা টুইট করে জানান, ফুসফুসের ক‍্যানসারে আক্রান্ত হয়েছেন সঞ্জয় দত্ত। চিকিৎসার জন‍্য আমেরিকা বা সিঙ্গাপুর যাওয়ার কথা রয়েছে অভিনেতার।

sanjay dutt dedicates baba to his late father 2019 06 18
গত ৮ অগাস্ট হঠাতই শ্বাসকষ্টজনিত সমস‍্যা হওয়ায় লীলাবতী হাসপাতালে ভর্তি করা হয়েছিল সঞ্জয় দত্তকে। তবে তাঁর করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ ছিল। সোমবার সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফেরেন তিনি। এরপরে জানা যায় অভিনেতার ক‍্যানসার আক্রান্ত হওয়ার খবর।

প্রসঙ্গত, সঞ্জয় দত্তকে দেখা যাবে মহেশ ভাট পরিচালিত ‘সড়ক ২’ ছবিতে। আগামী ২৮ অগাস্ট মুক্তি পেতে চলেছে এই ছবি। শেষবার তাঁকে দেখা গিয়েছিল ‘পানিপথ’ ও করন জোহরের ‘কলঙ্ক’ ছবিতে।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর