গরীব ছিলাম বলে ‘শুক্লা’ পদবী সরিয়ে দিতে হয়েছিল, বলিউডের নেপোটিজমের পর্দাফাঁস করলেন রবি কিষন

বাংলাহান্ট ডেস্ক: বলিউডের (bollywood) নেপোটিজম (nepotism) নিয়ে এবার বড়সড় তথ‍্য ফাঁস করলেন গোরখপুরের বিজেপি (bjp) সাংসদ তথা অভিনেতা রবি কিষন (ravi kishan)। এক সময়ের জনপ্রিয় ভোজপুরি ও বলিউড অভিনেতা রবি কিষন জানান, বলিউডে নেপোটিজমের এতই বাড়বাড়ন্ত যে তাঁকে নিজের পদবি থেকে ‘শুক্লা’ সরাতে হয়েছিল।

সংসদেও রবি কিষনের নামের সঙ্গে শুক্লা উচ্চারিত হয়। এই নামেই তিনি নির্বাচনেও লড়েছিলেন। কিন্তু সিনে ইন্ডাস্ট্রিতে তাঁর নামের সঙ্গে কখনও ‘শুক্লা’ উচ্চারন করা হয়নি। বিজেপি সাংসদ জানান, অর্থ ও নাম কামানোর জন‍্য বলিউডে পা রেখেছিলেন তিনি। কিন্তু নেপোটিজমের জন‍্য অনেক কিছু খোয়াতে হয়েছে তাঁকে।

68011381
এক সংবাদ মাধ‍্যমের সঙ্গে সাক্ষাৎকারে রবি কিষন জানান, তিনি গরীব পরিবার থেকে মুম্বই এসেছিলেন। তাই তাঁকে বাধ‍্য হয়ে নিজের পদবি থেকে শুক্লা সরিয়ে ফেলতে হয়েছিল। সুশান্ত সিং রাজপুত মামলায় শীর্ষ আদালতের সিবিআই তদন্তের নির্দেশকে স্বাগত জানিয়ে রবি কিষন বলেন ‘ঐতিহাসিক রায়’।

সাক্ষাৎকারে রবি কিষন বলেন, এই রায় নিঃসন্দেহে সুশান্তের পরিবারের পক্ষে খুশি বয়ে নিয়ে আসবে। তিনি আরও বলেন, এই মামলাটা আত্মহত‍্যার মনে হচ্ছে না। মুম্বই পুলিসের উচিত ছিল আরও গভীরে তদন্ত করার। পাশাপাশি বিহারের ডিজিপি গুপ্তেশ্বর পাণ্ডেরও প্রশংসা করেছেন তিনি।

বিজেপি সাংসদের কথায়, “মুম্বইতে সবাই আমাদের ভাইয়া বলে ডাকে। আর উত্তরপ্রদেশ বা অন‍্য রাজ‍্য ছোট রাজ‍্য থেকে যারা আসে তাদের নেপোটিজমের শিকার হতে হয়। এখন যে লড়াইটা চলছে এ শুধু সুশান্ত সিং রাজপুতেরই না বরং দেশের সব যুবকদের লড়াই। এরপর উত্তরপ্রদেশ বা বিহার বা অন‍্য কোনও ছোট রাজ‍্য থেকে কেউ বলিউডে গেলে মনে অন‍্য রকম ভাবনা রেখে তাকে যেন ভাইয়া না বলা হয়। তাকে অবহেলা যেন না করা হয়।”


Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর