দর্শক রেখে আইপিএলের ম্যাচ করার ব্যাপারে পূর্ন আশাবাদী আমিরশাহি ক্রিকেট বোর্ড

বাংলাহান্ট ডেস্কঃ করানো উদ্বেগের মধ্যেই এই বছর অনুষ্ঠিত হচ্ছে মেগা টি-টোয়েন্টি লিগ আইপিএল। তবে ভারতের মাটিতে নয় এই বছর আইপিএল অনুষ্ঠিত হচ্ছে সংযুক্ত আরব আমিরশাহীর মাটিতে। যেহেতু করোনা উদ্বেগের মধ্যেই এই বছর আইপিএল হচ্ছে সেই কারণে বেশ কিছু কড়া বিধিনিষেধ আরোপ করা হয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের তরফে। সেই সমস্ত নিয়মাবলী ইতিমধ্যেই আইপিএলের আটটি টিম ম্যানেজমেন্ট জানিয়ে দিয়েছে আইপিএল কর্তৃপক্ষ। এছাড়া সংযুক্ত আরব আমিরশাহী ক্রিকেট বোর্ডও বেশ কিছু নিয়মাবলী জারি করেছেন। কয়েক দিনের মধ্যেই সেগুলিও জানিয়ে দেওয়া হবে আইপিএলের ফ্রাঞ্চাইজি গুলিকে।

ইতিমধ্যেই বেশ কয়েকটি আইপিএল ফ্র্যাঞ্চাইজি দল দুবাইতে পৌঁছে গিয়েছে। আর তাদেরকে সঠিক নিয়ম মেনেই কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে বলে জানিয়েছে দুবাই কর্তৃপক্ষ। এছাড়াও দুবাই সরকারের তরফ থেকেও বেশ কিছু নির্দেশিকা জারি হয়েছে। সেই নির্দেশিকা সামনে আসার পরেই স্পষ্ট হয়ে যাবে যে ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়া থেকে যে সমস্ত ক্রিকেটাররা সরাসরি দুবাইয়ের মাটিতে পা রাখবেন তাদেরকেও কি সাত দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে? নাকি তারা সরাসরি খেলার সুযোগ পাবে।

1193025063571ba5303839228c7d58b80d43edbd11e45f0bbee497831d0498434a7984c54

তবে একটা বড় প্রশ্ন উঠেছে যে এবারের আইপিএলে কি দর্শকরা মাঠে বসে খেলা দেখতে পারবেন? এই ব্যাপারে আমিরশাহি ক্রিকেট বোর্ডের তরফে জানানো হয়েছে আমরা সর্বোচ্চ পর্যায়ে চেষ্টা চালিয়ে যাচ্ছি যাতে মাঠে বসে দর্শকরা খেলা দেখতে পারেন, সংখ্যাটা কম হলেও যাতে তারা অন্তত মাঠে আসতে পারেন। কিন্তু আমাদের অপেক্ষা করতে হবে দুবাই সরকারের অনুমতির। দুবাই সরকার অনুমতি দিয়ে দিলেই মাঠে দর্শক আসায় আর কোনো বাঁধা থাকবে না।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর