অবসর প্রাপ্ত ভারতীয় দল বনাম কোহলির ভারতীয় দল, ঐতিহাসিক ম্যাচের সাক্ষী হতে চলেছে ভারতবাসী

বাংলাহান্ট ডেস্কঃ শচীন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলী, রাহুল দ্রাবিড়, ভিভিএস লাক্ষ্মন সমন্বিত সেই ভারতীয় দল কি ভালোই না ছিল! এখনো পর্যন্ত নব্বই দশকের ছেলেমেয়েরা সেই ভারতীয় দলের খেলা না দেখতে পাওয়ার জন্য আক্ষেপ করেন। সেই সময় ভারতীয় দলের খেলা এতটাই ভাল ছিল যে সমস্ত কিছু ত্যাগ করে বসে পড়া যেত খেলা দেখার জন্য। কিন্তু সময়ের নিয়মে এখন আর সেই দল নেই, সময়ের সঙ্গে সঙ্গে সেই দলের সমস্ত তারকারা এখন ক্রিকেট থেকে অবসর নিয়েছেন।

2154410165a6e97048e8177d65208acad6bfc87acfae5a685cdfa00fcad2bae97bfdc7539

এখন পর্যন্ত অনেক ভারতীয় ক্রিকেট ভক্তরাই মনে মনে আশা করেন সেই সময় যদি আবার ফিরে আসত। কিন্তু সময় কখনো ফিরে আসেনা, কালের নিয়মে বয়ে যায়। কিন্তু সময় অনেক সময় দ্বিতীয়বার সুযোগ করে দেয় অর্থাৎ ফের সেই তারকা সমন্বিত ভারতীয় ক্রিকেট দলের খেলা দেখার সুযোগ রয়েছে ভারতীয় ক্রিকেট ভক্তদের কাছে।

IMG 20200824 095800

বেশকিছু ভারতীয় তারকা কিংবদন্তি ক্রিকেটার তাদের জীবনের শেষ ম্যাচ অর্থাৎ ফেয়ারওয়েল ম্যাচ খেলে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। আবার অনেকে সেই সুযোগও পাননি যেমন বিশ্বকাপ জয়ী ভারতের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। এরই মধ্যে ধোনির জন্য বিদায়ী ম্যাচ করার চিন্তাভাবনা শুরু করেছ বিসিসিআই। এরইমধ্যে প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার ইরফান পাঠান বিসিসিআইয়ের কাছে প্রস্তাব রাখলেন অবসর নেওয়া ভারতীয় ক্রিকেটারদের নিয়ে একটি দল তৈরি করে বর্তমানে বিরাট কোহলি নেতৃত্বাধীন ভারতীয় দলের সঙ্গে একটি ম্যাচ করানো হোক। যদিও এই বিষয়টি এখন পুরোপুরি ভাবে নির্ভর করছে বিসিসিআই এর উপর। এখনো পর্যন্ত এই ব্যাপারে কোন প্রকার সিদ্ধান্ত নেয়নি বিসিসিআই।
এমনকি প্রাক্তন ভারতীয় ক্রিকেটারদের দলে কে কে থাকবেন তারও একটি টিমলিস্ট জানিয়ে দিয়েছেন ইরফান পাঠান।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর