ধেয়ে আসছে প্রবল বৃষ্টি, জানুন কোথায় কোথায় বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দপ্তর

বাংলাহান্ট ডেস্কঃ আবহাওয়া দপ্তরের (weather office)  সর্বশেষ আপডেট অনুযায়ী, মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত দিল্লি, হরিয়ানা, চণ্ডীগড়, পাঞ্জাব, পশ্চিম উত্তর প্রদেশ এবং রাজস্থান এবং বুধবার থেকে শুক্রবার উত্তরাখণ্ড ও পূর্ব উত্তর প্রদেশ প্রবল বৃষ্টির সম্মুখীন হবে। জম্মু ও কাশ্মীর, লাদাখ এবং হিমাচল জুড়েও বিচ্ছিন্ন ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে।

rain 19
আগামীকালের আবহাওয়া/ weather tomorrow

অন্যদিকে, ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে বাংলাতেও। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহার উত্তরবঙ্গের এই ৫ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস জানাছে হাওয়া অফিস। অতি ভারী বৃষ্টির জেরে উত্তরবঙ্গে হলুদ সতর্কতা জারী করা হয়েছে।

IMG 20200819 081807
বাংলার আবহাওয়া/ weather of west bengal

অন্যদিকে দক্ষিণবঙ্গের দুই ২৪ পরগনা, কলকাতা সহ পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম, মুর্শিদাবাদ এবং পশ্চিম মেদিনীপুরেও রয়েছে ভারী বৃষ্টির সম্ভাবনা। ইতিমধ্যেই কলকাতার বিভিন্ন এলাকায় বৃষ্টি শুরু হয়ে গেছে। অন্য জেলাগুলিতেও হাল্কা বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

IMG 20200816 081540
আজকের আবহাওয়া/ Weather today

অতিবৃষ্টির জেরে ভারতের বিভিন্ন রাজ্য ইতিমধ্যেই বন্যা বিপর্যস্ত। পূর্বভারতের আসাম, বিহার, উড়িষ্যায় ইতিমধ্যেই বন্যা হয়েছে। এবার আরো কিছু রাজ্যে বন্যার সতর্কতা জারি করেছে আবহাওয়া দপ্তর।

cyclone 1 1
আগামীকালের আবহাওয়া/ weather tomorrow

আবহাওয়া দপ্তর জানাচ্ছে যে, অতিবৃষ্টির জেরে নদীর জলস্তর বেড়ে ভাসাতে পারে বিস্তীর্ণ অঞ্চল। উত্তরাখণ্ড, জম্মু ও কাশ্মীর, হিমাচল প্রদেশে বন্যার সম্ভাবনা রয়েছে। বেশিরভাগ অঞ্চল পাহাড় হওয়ায় এই রাজ্যগুলিতে হতে পারে ভূমিধসও।

 

সম্পর্কিত খবর