আবহাওয়ায় উন্নতি ঘটলেও শনিবার থেকে দক্ষিণবঙ্গের এই জেলাগুলি হতে পারে বৃষ্টিঃ আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্কঃ শুক্রবার সকাল থেকে বাংলার আকাশে রোদের উপস্থিতি লক্ষ্য করা যাচ্ছে। আবহাওয়ার (weather) সামান্য পরিবর্তন হলেও, আবার বৃষ্টির আগাম পূর্বাভাস দিল আবহাওয়ার দফতর। ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও ঝাড়খণ্ডে। গোটা সপ্তাহ বিক্ষিপ্ত বৃষ্টির পর এবার সপ্তাহান্তে বাড়তে পারে বৃষ্টির পরিমাণ।

আজকের তাপমাত্রা
আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকাল থেকেই শহরে রোদ ঝলমলে আকাশ দেখা যাচ্ছে। সেই সঙ্গে রয়েছে আদ্রতা জনিত অস্বস্তিও। টানা বৃষ্টির আবহাওয়ার পারদ কিছুটা কমলেও, আবার বৃষ্টির কমার সাথে সাথেই তাপমাত্রার পারদ আবার চড়তে শুরু করেছে।

   

newwwww5

আবহাওয়া দফতর জানাচ্ছে, আজকে সকালের দিকে শহরের বেশ কয়েকটি জায়গায় বজ্রবিদ্যুৎ সহ ঝড়ের সম্ভাবনা রয়েছে। তবে বিকালের দিকে ধীরে ধীরে আবছা আলো বিরাজ করবে। তবে বাতাসে আদ্রতার পরিমাণ বেশি থাকবে।

উত্তরের পরিস্থিতি
উত্তরে সাময়িক বিরতি নিলেও আবার শুক্রবার থেকেই বাড়বে বৃষ্টির পরিমাণ। পাশাপাশি শনিবার এবং রবিবার উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। প্রবল বৃষ্টিপাতের ফলে নদীর জলস্তর বেড়ে যাওয়ার আশঙ্কা করছেন আবহাওয়াবিদরা। সেইসঙ্গে সপ্তাহান্তে অসম ও মেঘালয়েও রয়েছে ভারী বৃষ্টির আভাস।

weather 1 20190719

দক্ষিণের আবহাওয়া
সপ্তাহান্তে শনিবার আবারও দক্ষিণবঙ্গে রয়েছে বৃষ্টির সম্ভাবনা। হালকা বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস দিচ্ছে হাওয়া দফতর। তবে বাতাসে আদ্রতার পরিমাণ বেশি থাকারই সম্ভাবনা। হাওড়া, কলকাতা, হুগলি, পূর্ব মেদিনীপুর, উত্তর ২৪ পরগণা এবং দক্ষিণ ২৪ পরগণায় রয়েছে বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর