এই কারণে বন্ধ করে দেওয়া হচ্ছে ভারতের সবথেকে বড় কোভিড কেয়ার সেন্টার

বাংলা হান্ট ডেস্কঃ ভারতে (India) প্রতিদিনই হুহু করে বেড়ে চলেছে করোনার প্রকোপ। ব্রাজিলকে পিছিয়ে ফেলে করোনা আক্রান্তদের সংখ্যা দ্বিতীয় স্থান অধিকার করেছে ভারত। আর এই সময়েই দেশের সবথেকে বড় কোভিড কেয়ার সেন্টারকে (Covid Care Centre) বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ভারতের সবথেকে বড় কোভিড কেয়ার সেন্টারে রোগী না আসায় সেটিকে বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কর্ণাটকের (Karnataka) রাজধানী ব্যাঙ্গালুরুতে (Bengaluru) ভারতের সবথেকে বড় কোভিড কেয়ার সেন্টার তৈরি করা হয়েছিল। আর আগামী ১৫ই সেপ্টেম্বর এই সেন্টারটিকে বন্ধ করে দেওয়া হচ্ছে।

covid care center

এই কোভিড কেয়ার সেন্টারে মৃদু এবং লক্ষণহীন রোগীদের রাখা হত। এই সেন্টারে দশ হাজার বেডের ব্যবস্থা করা হয়েছিল। আর তখনই ঘোষণা হয়েছিল যে, এটিই দেশের সবথেকে বড় কোভিড কেয়ার সেন্টার। রাজ্যের মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পার নেতৃত্বে একটি বৈঠকে এই কোভিড কেয়ার সেন্টারকে বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়। ব্যাঙ্গালুরুর মেয়র একটি আদেশ জারি করে এই কথা জানান।

প্রাপ্ত তথ্য অনুযায়ী, বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে, এই কোভিড কেয়ার সেন্টারে ব্যবহৃত বিছানা, জলের ম্যাশিন, পাখা সমেত অন্যান্য সামগ্রী গুলোকে সরকারি হোস্টেল আর হাসপাতাল গুলোতে দিয়ে দেওয়া হবে। উল্লেখ্য, করোনার মৃদু আর বিনা লক্ষণের রোগীদের এখন হোম কোয়ারেন্টাইনে রাখা হচ্ছে। এই কারণে এই কোভিড কেয়ার সেন্টারে ভর্তি হওয়া রোগীর সংখ্যা একদম তলানিতে ঠেকেছে। যতদিন না হোম কোয়ারেন্টাইনের সুবিধা দেওয়া হয়েছিল, ততদিন এই কোভিড কেয়ার সেন্টারের প্রতিটি বেডই প্রায় ভর্তি ছিল।

Covid 3 20160704

উল্লেখ্য, মার্চের শুরুতে কর্ণাটক করোনার মামলায় রাশ টানায় সফলতা অর্জন করেছিল। কিন্তু যখন থেকে আনলকিং প্রক্রিয়া শুরু হয়েছে, তখন থেকে আবারও রাজ্যে করোনা রোগীর সংখ্যা বেড়ে চলেছে। এখনো পর্যন্ত গোটা রাজ্যে করোনার ৩ লক্ষ ৯৮ হাজার ৫৫১ টি মামলা সামনে এসেছে। এরমধ্যে ২ লক্ষ ৯২ হাজার ৮৭৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। রাজ্যে এখন মোট সক্রিয় রোগীর সংখ্যা হল ৯৯ হাজার ২৮৫। গোটা রাজ্যে ৬ হাজার ৩৯৩ জন করোনা রোগী প্রাণ হারিয়েছেন।

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর