যারা ঠাকুর দেখা বন্ধ বলে মিথ্যা প্রচার করছে তাদের ধরে এনে ১০০ বার উঠবোস করাও: মমতা ব্যানার্জী

বাংলাহান্ট ডেস্কঃ করোনা আবহের মধ্যেও বাঙালীর শ্রেষ্ঠ উৎসব দূর্গাপুজো (Durga pujo) হবে, একথা জানিয়েছিলেন স্বয়ং বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী (Mamata Banerjee)। তবে সামান্য কিছু বিধি নিষেধ থাকতে পারে এবারের পুজো পরিক্রমায়, এমনটাই শোনা গিয়েছিল। কিন্তু বিগত কয়েকদিন ধরে স্যোশাল মিডিয়া সাইটে একটি পোস্টকে ঘিরে পুজো নিয়ে সংশয়ের উদ্বেগ দেখা দিয়েছে মানুষের মধ্যে।

স্যোশাল মিডিয়ায় ঘুরছে ভুয়ো পোস্ট
ফেসবুক, হোয়াটসঅ্যাপে ঘুরে বেড়ানো এই নতুন নিয়ম বিধি নিয়ে এবার পুলিশ দিবসে সরব হলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। স্যোশাল মিডিয়ায় প্রকাশিত পোস্টটিকে ভুয়ো বলেও জানালেন তিনি। সেইসঙ্গে নাম করেই বিজেপির বিরুদ্ধে নিলেন একহাত। পাশাপাশি এদিন নবান্নের থেকেও নির্দেশ দেওয়া হয়েছে, যারা এই ধরনের ফেক নিউজ ছড়াচ্ছে, দোষীদের প্রকাশ্যে এনে ১০০ বার কান ধরে ওঠবোস করানো হবে।

   

পশ্চিমবঙ্গ পুলিসও নিচ্ছে কড়া পদক্ষেপ
এমনকি পশ্চিমবঙ্গ পুলিসের তরফ থেকে টুইট করে বলা হয়েছে, ‘দুর্গাপুজো নিয়ে যে বার্তা হোয়াটসঅ্যাপে ঘোরা ফেরা করছে, তা সম্পূর্ণ ভুয়ো। এই ধরনের কোন সিদ্ধান্ত এখনও অবধি নেওয়া হয়নি। দয়া করে এই বার্তা অন্য কাউকে ফরওয়ার্ড করবেন না। এর বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হয়েছে’।

ধরে এনে দেওয়া হবে অভিনব শাস্তি
এই ঘটনা প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বিজেপিকে টার্গেট করে বলেছেন, ‘এটা ফেক আইটি সেল, নামটা বলতে চাইছি না। সরকার ছাড়াই রটিয়ে দেওয়া হয়েছে, দুর্গাপুজোয় রাতে কার্ফু চলবে, কেউ বাড়ি থেকে বেরোতে পারবেন না। আমি বলব, এরা কোন হরিদাসপাল, অশিক্ষিতের দল! প্রতিবছর সরকার ক্লাবগুলিকে নিয়ে দুর্গাপুজোর বৈঠক করে। কিন্তু এবারে এখনও তেমন মিটিংই করা হয়নি’।

mamata banerjee 5 2

মুখ্যমন্ত্রী আরও বলেছেন, ‘করোনার কারণে পয়লা বৈশাখ, গণপতি, ইদ, মহরম- কোনও উৎসবই সমারোহে পালিত হয়নি। দুর্গাপুজোর এখনও অনেক দেরি আছে। করোনা পরিস্থিতি বুঝে সিদ্ধান্ত নেওয়া যাবে। সব উৎসবেরই একটা সিস্টেম আছে। দুর্গাপুজো বাঙালীর জাতীয় উৎসব। মানুষে মানুষে দাঙ্গা করার জন্য বড় বড় কথা বলছেন। এরা কেউ রেহাই পাবে না। পুলিশকে বলা আছে, যারা এই ভুয়ো খবর ছড়িয়েছে, তাঁদের ধরে প্রকাশ্যে এনে ১০০ বার কান ধরে ওঠবোস করানো হবে। আর যদি প্রমাণিত হয় এটা আমরা করেছি, তাহলে আমি সবার সামনে ১০০ বার কান ধরে ওঠবোস করব’।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর