র‍্যাপের মাধ‍্যমে বলছেন লকডাউনে কাজ হারানো শ্রমিকদের কষ্টের গল্প, চরম ভাইরাল ওড়িশার ব‍্যক্তির ভিডিও

বাংলাহান্ট ডেস্ক: সোশ‍্যাল মিডিয়ায় প্রতিদিনই নানান ভিডিও (video) ভাইরাল (video viral) হয়। বহু নিত‍্যনতুন প্রতিভার পরিচয় পাওয়া যায় নেটদুনিয়া থেকে। নেটিজেনদের হতবাক করে দেওয়ার ক্ষমতা থাকে তাদের সকলেরই। কিন্তু কেউ কেউ প্রতিভার যোগ‍্য সম্মান পায় আবার কেউ কেউ অন্ধকারেই থেকে যায়।

সম্প্রতি এমনই এক প্রতিভার খোঁজ পাওয়া গিয়েছে সোশ‍্যাল মিডিয়ায়। একটি ভিডিও এখন বেশ ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়। ওড়িশার এক শ্রমিক লকডাউনের মধ‍্যে খুঁজে পায় তার মধ‍্যেকার আরও এক লুকনো প্রতিভা। র‍্যাপ করার ক্ষমতাও যে তার রয়েছে এই লকডাউনেই তা বুঝতে পারে ওই ব‍্যক্তি।

IMG 20200908 194550
ভিডিওতে দেখা গিয়েছে লকডাউনের সময়ে দুঃস্থ মানুষ ও শ্রমিকদের কি দুরবস্থা হয়েছিল সেটাই র‍্যাপের মধ‍্য দিয়ে তুলে ধরেছে ওই ব‍্যক্তি। দীর্ঘ লকডাউনে অনেকেই হারিয়েছে তাদের কাজ। এমনকি ভিন রাজ‍্য থেকে নিজের রাজ‍্যে ফেরার সময় দীর্ঘ পথ অতিক্রম করতে গিয়ে বা করোনার ছোবলে প্রাণ গিয়েছে বহু মানুষের।

দীর্ঘ ৪-৫ মাস ধরে চলা সেই দুঃসময় যেন কেউই চেয়েও মুছে ফেলতে পারছেন না স্মৃতি থেকে। দরিদ্র মানুষদের শেষ সম্বল টুকুও চলে গিয়েছে এই করোনা ও লকডাউনের যৌথ ধাক্কায়। ওই মানুষগুলোর কষ্ট ও ক্ষোভই যেন ঝড়ে পড়েছে এই ব‍্যক্তির র‍্যাপের মধ‍্যে দিয়ে।

https://www.facebook.com/mensxp/videos/755430278355724/?d=null&vh=e

ভিডিওটি বেশ ভাইরাল হয়েছে সোশ‍্যাল মিডিয়ায়। ১০ লক্ষ ভিউ হয়ে গিয়েছে ভিডিওতে। লাইক পড়েছে প্রায় ৭০ হাজার। এক ব‍্যক্তি লিখেছেন, এই পরিস্থিতিতে উনি বহু মানুষের কণ্ঠ হয়ে উঠতে পারেন। আরেকজন লিখেছেন, সত‍্যিই অসাধারন। প্রত‍্যেকটা শব্দে লুকিয়ে থাকা কষ্ট ফুটে উঠছে। ওই ব‍্যক্তির প্রতিভা যাতে স্বীকৃতি পায় সেই প্রার্থনাই করেছেন সকলে।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর