৪৮ ঘন্টার মধ্যে ঝেঁপে আসছে বজ্রবিদ্যুৎ সহ প্রবল বৃষ্টিঃ আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্কঃ উত্তরবঙ্গে জারী রয়েছে ভারী বৃষ্টিপাত। আজকের আবহাওয়া (Weather today) রিপোর্ট জানাচ্ছে, আগামী আরও ৪ দিন টানা বৃষ্টিতে ভিজবে বাংলার উত্তরের মানুষজন। মঙ্গলবার থেকে শুরু হয়েছে এই বৃষ্টি। চলবে শনিবার অবধি। ইতিমধ্যেই শিলিগুড়ির বিভিন্ন এলাকায় অতিবৃষ্টির কারণে জল জমতে শুরু করেছে।

আজকের তাপমাত্রা
আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকাল থেকেই শহরে রোদেলা আকাশ দেখা যাচ্ছে। বাতাসে উষ্ণতার পরিমাণ অনেকটাই বেশি। আজ সকালের দিকে বেশ কিছু এলাকায় কয়েকবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে রাতের দিকে আকাশ পরিষ্কার থাকতে পারে।

   

rain 21

উত্তরের আকাশ
টানা ৫ দিনের আগাম বৃষ্টির সতর্কতা জারী করা হয়েছিল বাংলার উত্তরের মানুষজনের জন্যে। বৃষ্টি শুরু হয়েছে মঙ্গলবার থেকে। ভারী বৃষ্টির ফলে বেশ কিছু এলাকা ইতিমধ্যেই জলমগ্ন হতে শুরু করেছে। বাড়তে পারে নদীর জলস্তরও। উত্তরবাসীর জন্য তাই জারী করা হয়েছে আগাম সতর্কবার্তা। দার্জিলিং, আলিপুরদুয়ার, কালিম্পং, জলপাইগুড়ি ও কোচবিহারে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির আশঙ্কা করছে হাওয়া অফিস।

summer2 1557299400

দক্ষিণের পরিস্থিতি
বাংলার উত্তর প্রান্ত প্রবল বৃষ্টির সম্মুখীন হলেও, দক্ষিণের আকাশে নেই ভারী বৃষ্টির সম্ভাবনা। মাঝে মধ্যে বিক্ষিপ্তভাবে দু এক পশলা বৃষ্টি দেখা গেলেও, ভারী বৃষ্টির সম্ভাবনা নেই বললেই চলে। এদিকে শুধু বাড়বে তাপমাত্রা।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর