আফগানিস্তানের উপ-রাষ্ট্রপতির কনভয়ে ভয়াবহ জঙ্গি হামলা! বিস্ফোরণে মৃত ১০, সংখ্যা আরও বাড়ার আশঙ্কা

বাংলা হান্ট ডেস্কঃ আফগানিস্তানের (Afghanistan) রাজধানী কাবুলে (Kabul) বুধবার দেশের প্রথম উপ-রাষ্ট্রপতি আমরুল্লাহ সালেহ-এর (Amrullah Saleh) কনভয়ে জঙ্গি হামলা হল। এই হামলায় কমপক্ষে ১০ জন নাগরিকের মৃত্যু হয়েছে আর এক ডজন মানুষ আহত হয়েছেন। আহতদের মধ্যে উপ-রাষ্ট্রপতির বডিগার্ডও আছেন। স্বরাষ্ট্র মন্ত্রালয়ের আধিকারিকরা জানান, এখনো কোন জঙ্গি সংগঠন এই হামলার দায় স্বীকার করেনি আর তালিবান এই হামলার পিছনে তাঁদের হাত নেই বলে জানিয়েছে।

afghan blast 960x689 1

   

সরকারের মুখপাত্র রজবান মুরাদ জানান, এই হামলা আফগানিস্থানের উপরাষ্ট্রপতি আমরুল্লাহ সালেহ এর কনভয়কে নিশানা করে করা হয়েছে। সালেহ আফগানিস্তানের গোয়েন্দা এজেন্সির প্রধান। উনি হামলার পরেই টেলিভিশনে জানান যে তিনি সুরক্ষিত আছেন আর হালকা আঘাত লেগেছে। টিভি ফুটেজে ওনার হাতে ব্যান্ডেজ দেখা গিয়েছে। মুখপাত্র মুরাদ জানান, ‘জঙ্গিদের হামলা বিফল হয়েছে আর সালেহ এই হামলায় সুরক্ষিত আছে।” এর থেকে বেশি তথ্য তিনি দেন নি আর।

স্বরাষ্ট্র মন্ত্রালয়ের মুখপাত্র তারিক আরিয়ান অ্যাসোসিয়েটেড প্রেসকে জানান যে, এই বোমা হামলা সালেহ-এর কনভয়কে নিশানা করেই করা হয়েছিল। উনি বলেন, এই হামলায় দুজনের মৃত্যু হয়েছে আর বেশ কয়েকজন আহত হয়েছেন। উনি বলেন, হামলার পর ঘটনাস্থলে ভয়ানক আগুন লাগে। ঘতনাস্থলের আশেপাশে গ্যাস সিলেন্ডার বিক্রি হয়, এই কারণে মৃতের সংখ্যা আরও বৃদ্ধি পেতে পারে বলে জানান তিনি।

দুই দিন আগে সালেহ পাকিস্তানের সাথে চলা সীমান্ত নিয়ে বিবাদের ইস্যুতে মুখর হন। এমনকি উনি পেশাওয়ারকে আফগানিস্তানের রাজধানী বলে পাকিস্তানকে আক্রমণ করেছিলেন। আর এরপরই ওনার উপর এই হামলা হয়।

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর