পাকিস্তানিদের কিডনি চুরি করছে চীন! গ্রেফতার চক্রের মূল পাণ্ডা সমেত সাত

বাংলা হান্ট ডেস্কঃ যেই চীনকে পাকিস্তান (Pakistan) নিজের সবথেকে বড় বন্ধু বানিয়েছে, তাঁরাই এখন পাকিস্তানিদের অঙ্গ-প্রত্যঙ্গ নিয়ে ব্যবসা করছে। চীনের বাজারে পাকিস্তানিদের কিডনি আর লিভার দেদার হারে বিকোচ্ছে। ইমরান সরকারের এতটাই ভিখারি হয়ে গিয়েছে যে, এখন রুটির জন্য গাধা আর ঘোড়ার ব্যবসাও ধরেছে চীনের সাথে। কিন্তু পাকিস্তানিদের কিডনি আর লিভার বিক্রি সবকিছুকে ছাড়িয়ে গিয়েছে।

WhatsApp Image 2020 09 10 at 10.17.30 PM

উল্লেখ্য, পাকিস্তানের আশা ছিল যে এই দুঃসময়ে চীনের সরকার তাঁদের ব্যপক হারে সাহায্য করবে। কিন্তু ড্রাগন পাকিস্তানকে এমন ধোঁকা দিল যে, যেটা পাকিস্তানের প্রধানমন্ত্রী স্বপ্নেও কোনদিনও ভাবতে পারেন নি। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, সাহায্যের নামে চীন এখন পাকিস্তানিদের কিডনি আর লিভার বিক্রি করার কাজ করছে। আর সেগুলো খুবই কম দামে কিনছে চীন।

জানা গিয়েছে যে, পাকিস্তানিদের প্রথমে বড়বড় স্বপ্ন দেখিয়ে আর ভুলিয়ে ভালিয়ে চীনে নিয়ে যাওয়া হয়, আর সেখানে তাঁদের কিডনি বের করা হয়। এখনো পর্যন্ত অনেকেই এই মর্মান্তিক ঘটনার শিকার হয়েছে। বিশেষ করে পাকিস্তানের গরীব শ্রেণীর মানুষদের কিডনি নিয়ে নিচ্ছে চীন, তাও আবার জলের দামে। পাকিস্তানের পাঞ্জাব এলাকা অনেক পরিবারই আজকাল একটি কিডনি নিয়েই জীবন যাপন করছে। এদের মধ্যে অনেকের নাকি আবারও লিভারও উধাও হয়ে গিয়েছে।

মিডিয়া রিপোর্ট অনুযায়ী, চীনের অনেকেই কিডনি আর লিভারের সমস্যায় ভুগছে। করোনার সংক্রমণের কারণে চীনে কিডনি আর লিভারের সমস্যা ভোগা মানুষদের সংখ্যা ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে। গুরতর রোগে ভোগা এই চীনাদের কিডনি ট্রান্সপ্ল্যান্টের দরকার পড়ে। চীনে সাধারণত ভাবে ডোনার পাওয়া মুশকিল। আর যদিও পাওয়া যায়, তাহলে তাঁরা অনেক টাকা চেয়ে বসে। আর সেই কারণে পাকিস্তানে থাকা মানব অঙ্গ-প্রত্যঙ্গের চোরাচালানকারী গরীব পাকিস্তানিদের ভুলিয়ে ভালিয়ে চীনে নিয়ে গিয়ে তাঁদের কিডনি লিভার বিক্রি করে দেয়।

চীন পাকিস্তানিদের থেকে কিডনি চার লক্ষ টাকা, লিভার ৫ লক্ষ টাকা আর চোখ দুই লক্ষ টাকা দিয়ে কিনছে। ফেডেরাল ইনভেস্টিগেশন এজেন্সি (FIA) সোমবার অঙ্গ প্রত্যঙ্গের অবৈধ ব্যবসার সাথে জড়িত রিং লিডার অবদুল লতিফ সমের সাত সন্দেহভাজনকে লাহোর থেকে গ্রেফতার করেছে।

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর