পিতৃপক্ষে স্বপ্নে এসে এই সংকেত দিয়ে যান পূর্বপুরুষেরা, জেনে নিন স্বপ্নের অর্থ

হিন্দু ধর্মে পিতৃপক্ষ (pitri paksha) অত্যন্ত গুরুত্বপূর্ণ পক্ষ। শাস্ত্র অনুসারে এই দিনগুলিতে পূর্বপুরুষদের স্মরণ করার জন্য, তাদের প্রতি শ্রদ্ধা জানাতে এবং ত্যাগ স্বীকার করতে হয়। এই মুহুর্তে পিতৃপক্ষ চলছে যা আগামী ১৭ সেপ্টেম্বর মহালয়ায় শেষ হবে৷ সেইদিন গঙ্গার ঘাট ভরে উঠবে পিতৃতর্পনে। যদিও এবছর করোনা কালে এই দৃশ্যের বদল হতে পারে।

images 27 7
Pitri pakhsha / পিতৃপক্ষ

পিতৃপক্ষে অনেকেই নিজের পূর্বপুরুষদের স্বপ্নে দেখতে পান। কখনো হাসি মুখে, কখনো বা অসন্তুষ্ট মুখে উত্তর পুরুষের স্বপ্নে আসেন তারা। শাস্ত্র বলছে এই প্রতিটি স্বপ্নের রয়েছে নিগূঢ় অর্থ।

images 31 10
Pitri pakhsha / পিতৃপক্ষ

যদি স্বপ্নের মধ্যে আপনার পূর্বপুরুষ যদি হাসতে হাসতে আপনার কাছে উপস্থিত হন বা হেসে হেসে আপনার সাথে কথা বলে, তবে তিনি আপনার ওপর খুব খুশি রয়েছেন। সমুদ্রশাস্ত্র অনুসারে এ জাতীয় স্বপ্ন খুব শুভ। এটি ইঙ্গিত দেয় যে আপনার ওপরে পিতৃপুরুষের আশীর্বাদ রয়েছে।

images 30 7
Pitri pakhsha / পিতৃপক্ষ

যদি কোনও পূর্বপুরুষ কোনও ব্যক্তির স্বপ্নে মিষ্টি নিয়ে আসেন এবং তাকে মিষ্টি খেতে দেখা যায়, তবে এটি খুব শীঘ্রই আপনার জীবনে সুখী হওয়ার লক্ষণ। পিতৃপুরুষের আশির্বাদে খুব শীঘ্রই সব বাধা কেটে গিয়ে সুখের মুখ দেখবেন আপনি।

images 28 10
Pitri pakhsha / পিতৃপক্ষ

অন্যদিকে, কোনও পূর্বপুরুষ যদি আপনার স্বপ্নে অসন্তুষ্ট বা রাগী হতে দেখা যায়। তবে এর অর্থ আপনার পূর্বপুরুষরা আপনার প্রতি অসন্তুষ্ট। এটি পিত্রদোষের লক্ষণ। পিত্রদোষ থেকে মুক্তি পাওয়ার জন্য পিতৃপক্ষে পিতৃপুরুষদের উত্সর্গ করতে হবে।

 

 

 

 

সম্পর্কিত খবর