IPL শুরুর আগেই আমিরশাহিতে ম্যাচ ফিক্সিং-র কালো ছায়া! দুই ক্রিকেটারকে নির্বাসিত করলো ICC

বাংলা হান্ট ডেস্কঃ এই মুহূর্তে করোনা ভাইরাসের ফলে সারা বিশ্বজুড়ে উদ্বেগজনক পরিস্থিতির সৃষ্টি হয়েছে। সারা বিশ্বের সাথে সাথে এই মুহূর্তে ভারতবর্ষেও করোনা সংক্রমণ পাল্লা দিয়ে বেড়ে চলেছে। আর সেই কারণে এবার ভারতের বদলে সংযুক্ত আরব আমিরশাহীর মাটিতে বসতে চলেছে আইপিএলের আসর। আগামী শনিবার থেকে আমিরশাহিতে শুরু হতে চলেছে এবারের আইপিএল। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি শক্তিশালী প্রতিপক্ষ মুম্বাই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংস।

আর এক সপ্তাহ বাকি নেই আইপিএল শুরু হতে। আর এরই মধ্যে গড়াপেটার কালো ছায়া নেমে এল আমিরশাহী ক্রিকেটে। গড়াপেটার অভিযোগে আমিরশাহীর দুই ক্রিকেটারকে নির্বাসিত করল বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইসিসি।

1922397062bf881d48b186f1c5a9ebba8fc2c66dc2abeffff21295a9a7104f9dc8f85c792

আমিরশাহীর দুই ক্রিকেটারের বিরুদ্ধে আইসিসি দুর্নীতি দমন নীতির নিয়ম ভঙ্গের অভিযোগে তাদেরকে নির্বাসনে পাঠালো আইসিসি। আমিরশাহীর দুই ক্রিকেটার আশফাক আহমেদ এবং আমির হায়াত আইসিসির দুর্নীতি দমন নীতির পাঁচ দফা নিয়ম ভঙ্গ করেছেন। তাদের বিরুদ্ধে অভিযোগ বুকিরা টাকার বিনিময়ে ম্যাচের ফলাফল পাল্টে দেওয়ার প্রস্তাব দিলেও তারা সেই সম্পর্কিত কোন তথ্যই আইসিসির দুর্নীতি দমন শাখাকে জানায় নি বরং সেই তথ্য গোপন রেখেছে। সেই কারণেই তাদেরকে নির্বাসনে পাঠানো হয়েছে। ঠিক যেমনটা হয়েছিল বাংলাদেশের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসানের সঙ্গে। তবে এই দুই ক্রিকেটার 14 দিনের মধ্যে আইসিসির শাস্তির বিরুদ্ধে নিজেদের নির্দোষ প্রমাণ করার সুযোগ পাবেন।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর