ধোনির মত ঠাণ্ডা মাথার সেরা ‘ফিনিশার’ হতে চান এই তারকা ক্রিকেটার

বাংলা হান্ট ডেস্কঃ ক্রিকেটের সর্বকালের সেরা ফিনিশার বলা হয় প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে। তিনি শুধু সেরা ফিনিশারই নন ঠাণ্ডা মাথার একজন দক্ষ অধিনায়কও। বিগত কয়েক বছর ধরে তিনি আন্তর্জাতিক ক্রিকেটে ভারতীয় দলকে এবং আইপিএলে চেন্নাই সুপার কিং কে দক্ষ হাতে পরিচালনা করেছেন। তিনি ঠান্ডা মাথায় বুদ্ধি দিয়ে অনেক হারা ম্যাচও জিতিয়ে দিয়েছেন। সেই কারণেই তিনি বিশ্বের অন্যতম সেরা অধিনায়ক।

সদ্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর গ্রহণ করেছেন বিশ্বকাপজয়ী ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তবে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও তিনি এই বছর আইপিএলে চেন্নাই সুপার কিংসকে নেতৃত্ব দেবেন। আইপিএলে চেন্নাই জার্সিতে ধোনিকে দেখার জন্য মরিয়া হয়ে রয়েছেন তার হাজার হাজার ভক্তরা। শুধু ধোনির ভক্তরাই নয় অনেক ক্রিকেটারও ফিনিশার ধোনিকে দেখার জন্য মুখিয়ে রয়েছেন।

   

16441081559e387fb703ba69c93bccb4a7da0766e9c65c5fb8820a5078c50fc0457c22c8e

তেমনই একজন ক্রিকেটার হলেন সাউথ আফ্রিকার ডেভিড মিলার। ডেভিড মিলার এবারের আইপিএলে শান্ত স্বভাবের ফিনিশার ধোনিকে দেখতে চান। এক ক্রিকেট ওয়েবসাইটকে দেওয়া সাক্ষাৎকারে মিলার জানিয়েছেন, “ধোনি যেই ভাবে ঠান্ডা মাথায় ম্যাচ পরিচালনা করেন এবং ইনিংস তৈরি করেন সেটা এককথায় অনবদ্য। ধোনির মতো ঠান্ডা স্বভাবের ক্রিকেটার বর্তমান ক্রিকেটে খুব কমই রয়েছে। এছাড়াও বর্তমানে ধোনির মত ফিনিশার নেই বললেই চলে। আর তাই ডেভিড মিলার জানিয়েছেন, তিনিও ধোনির মত ঠাণ্ডা মাথায় রান তাড়া করে দলকে জেতাতে চান অর্থাৎ ধোনির মতো সেরা ফিনিশার হতে চান।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর