বিরলতম প্রতিভা! একই সাথে দুটি ভাষা দুই হাতে লিখে বিশ্বকে তাক লাগালেন ভারতের মেয়ে

আমির খান (amir khan) অভিনীত 3 idiots এর ভাইরাসকে মনে আছে? ভীরু শাস্ত্রবুদ্ধি নামের এই চরিত্রের ছিল এক বিশেষ গুন। তিনি একই সাথে দুই হাতে লিখতে পারতেন। বিরলের মধ্যে বিরলতম এই প্রতিভা কল্পনার জগত ছাড়িয়ে নেমে এসেছে মাটিতে। ভারতের (india) এক কিশোরী একই সাথে দু হাতে লিখতে পারে। শুধু তাই নয় সে একই সাথে দুই হাতে দুটি ভিন্ন ভাষা লিখতে সক্ষম।

20200915 133122
Adi swaroopa / আদি স্বরুপা

ভারতে প্রতিভার অভাব নেই। ভারতের প্রতিটি কোনেই ছড়িয়ে আছে নানা প্রতিভা, যা এখনো আমাদের অনেকেরই অগোচরে। কিন্তু সেই প্রতিভাবানদের মধ্যে দুহাতে এক সাথে লিখতে পারা মানুষ খুবই বিরল। প্রখর মেধা ও ঐশ্বরিক আশির্বাদ ছাড়া তা প্রায় অসম্ভব৷ কিন্তু দুহাতে একই সাথে দুটি ভাষা লেখার প্রতিভা! নিঃসন্দেহে বিরলের মধ্যে বিরলতম।

20200915 133129

আদি স্বরুপা নামের এই কিশোরী কর্ণাটকের ম্যাঙ্গালোরের বাসিন্দা। বয়স মাত্র ১৬। এই বয়সেই সে এই অসামান্য দক্ষতা অর্জন করেছে৷ সংবাদ সংস্থা ANI কে দেওয়া সাক্ষাৎকারে এই কিশোরী জানিয়েছে “আমি ইংরেজিতে, কান্নাডায় একই সাথে লিখতে পারি I আমি অন্যের স্বর নকল (মিমিক্রি) করি, গানও করি,”।

20200915 133126

সংবাদ মাধ্যমে কিশোরীর মা জানিয়েছেন, কঠিন অধ্যবসায় তার মেয়ে আরো নিখুঁত করে তুলেছে। স্বরুপা দু’হাত দিয়ে এক মিনিটে 45 শব্দ লিখতে পারেন। তার এই বিরল প্রতিভার খবর জানতে পেরে খুশিতে উদ্বেল হয়েছে দেশবাসী। সামাজিক মাধ্যমে বয়ে গিয়েছে প্রশংসার বন্যা। কমেন্টে সকলেই সাধুবাদ জানাচ্ছেন তাকে

 

সম্পর্কিত খবর