করোনা আবহেই নিয়োগের সিদ্ধান্ত SBI-এর; জেনে নিন এই চাকরিতে আবেদনের সমস্ত তথ্য

করোনা আবহেই একাধিক পদের জন্য বিজ্ঞপ্তি জারি জারি করল স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া (SBI)। ৯২ জন স্পেশালিস্ট ক্যাডার অফিসার পদে নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আবেদন শুরু হয়েছে ১৮ সেপ্টেম্বর থেকে। আবেদন করবার শেষদিন ৮ অক্টোবর।  আসুন জেনে নি এই চাকরির খুঁটিনাটি

sbi 1
State  bank of india recruitment 2020

একজন চাকুরি প্রার্থী কেবল একটি পদের জন্যই আবেদন করতে পারবে। আবেদন মূল্য ৭৫০ টাকা। তপশিলি জাতি, উপজাতি ও বিশেষভাবে সক্ষমদের জন্য কোনো আবেদন মূল্য লাগবে না।

আবেদন মূল্য জমা করা যাবে অনলাইন, অফলাইন, ডেবিট ও ক্রেডিট কার্ডের মাধ্যমে। আবেদনের ক্ষেত্রে অবশ্যই আবেদনকারীর ফটো স্ক্যান করে আপলোড করতে হবে৷

আবেদন করার পর আবেদনটির প্রিন্ট আউট অবশ্যই নিজের কাছে রাখতে হবে। এই চাকরির আবেদনের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা সহ অন্যান্য তথ্য ও আবেদনের জন্য https://bank.sbi/careers; বা https://www.sbi.co.in/careers এ ক্লিক করতে হবে।

প্রসঙ্গত, কিছুদিন আগেই মোদি সরকার জানিয়েছে  IBPS পরীক্ষার মাধ্যমে দেশের বিভিন্ন ব্যাংকে নিয়োগ করা হবে। ২ সেপ্টেম্বর থেকে শুরু হল ibps পরীক্ষার আবেদন। চলবে ২৩ সেপ্টেম্বর পর্যন্ত।  আবেদন করতে হবে ibps.in অফিসিয়াল ওয়েবসাইটে।

এবছর ১৫৫৮ টি শূন্যপদে হবে নিয়োগ৷ অনলাইনেই হবে প্রিলিমিনারি পরীক্ষা। মেন পরীক্ষাও হবে অনলাইনেই। ব্যংক অব বরোদা, কানাড়া ব্যাংক, ইন্ডিয়ান ওভারসীজ ব্যাংকগুলির মত প্রতিষ্ঠানে হবে নিয়োগ।

স্বীকৃত কোনো বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমতুল ডিগ্রি থাকতে হবে আবেদনকারীর। সংশ্লিষ্ট রাজ্যের ভাষায় পড়তে, লিখতে ও বলতে জানতে হবে। থাকতে হবে কম্পিউটারের ল্যাঙ্গুয়েজ সার্টিফিকেট বা ডিগ্রি বা ডিপ্লোমা।

সম্পর্কিত খবর